আব্বাসের মন্তব্য রাষ্ট্রদ্রোহিতার শামিল

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

২৫ নভেম্বর ২০২১, ০৪:২৯ পিএম


আব্বাসের মন্তব্য রাষ্ট্রদ্রোহিতার শামিল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল নিয়ে রাজশাহীর কাটাখালী পৌর মেয়র আব্বাস আলীর মন্তব্য রাষ্ট্রদ্রোহিতার শামিল। এমনটি উল্লেখ করে মেয়র আব্বাস আলীর দল ও মেয়রের পদ থেকে তার অপসারণ দাবি করেছে রাজশাহী নগর আওয়ামী লীগ।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বেলা ১১টার দিকে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এই দাবি জানায় নগর আওয়ামী লীগ। সংবাদ সম্মেলন থেকে মেয়র আব্বাসকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার বলেন, ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ মিডিয়াতে আব্বাস আলীর মন্তব্য প্রচার হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির অনুভূতি ও আবেগের জায়গা। তাকে নিয়ে কটূক্তি ও অশোভন মন্তব্য রাষ্ট্রদ্রোহিতার শামিল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আব্বাসের এমন অবমাননাকর মন্তব্যে সারাদেশের মানুষের মতো মহানগর আওয়ামী লীগ চরমভাবে মর্মাহত। তার ধৃষ্টতাপূর্ণ মন্তব্যের প্রেক্ষিতে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগর তাকে সংগঠনের পদ ও প্রাথমিক সদস্য পদ থেকে আজীবন বহিষ্কারের পাশাপাশি তাকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছে।

ডাবলু সরকার আরও বলেন, এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহী মহানগরীকে আধুনিক তিলোত্তমা নগরী হিসেবে গড়ার লক্ষ্যে রাজশাহী মহানগরের মূল প্রবেশ দ্বারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপনের পাশাপাশি সৌন্দর্য বর্ধনের পরিকল্পনা গ্রহণ করেন।

এর পরিপ্রেক্ষিতে বঙ্গবন্ধুর ম্যুরালকে নিয়ে আব্বাসের ঔদ্ধত্যপূর্ণ অবমাননাকর মন্তব্য জাতি সমর্থন করে না। তার এমন কুরুচিপূর্ণ মন্তব্য দেশের উন্নয়ন বাধাগ্রস্থ, আওয়ামী লীগের ঐক্য বিনষ্ট এবং সুষ্ঠু রাজনীতির পরিবেশকে অস্থিতিশীল করতে ইন্ধন যোগাবে বলে মনে করে নগর আওয়ামী লীগ।

সংবাদ সম্মেলনে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আলী কামাল, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশাসহ শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

ফেরদৌস সিদ্দিকী/আরআই

Link copied