মানুষের উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সিলেট

২৬ নভেম্বর ২০২১, ০৮:৩৮ পিএম


মানুষের উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বর্তমান সরকার দেশের মানুষের উন্নত চিকিৎসাসেবা নিশ্চিত করতে বদ্ধপরিকর। স্বাস্থ্যখাতে দক্ষ জনশক্তি তৈরিতে প্রধানমন্ত্রী বিশেষ পরিকল্পনা হাতে নিয়েছেন। যাতে এই সেক্টরে ভবিষ্যতে আরও প্রচুর বিশেষজ্ঞ তৈরি হয়।

শুক্রবার (২৬ নভেম্বর) বিকেলে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নবনির্মিত ১০ তলা ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। 

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিলেটকে আধুনিক চিকিৎসাসেবার অন্যতম কেন্দ্রবিন্দুতে পরিণত করা হবে। ইতোমধ্যে সিলেট সদর হাসপাতালের ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের নির্মাণাধীন আট তলা ভবনের কাজ প্রায় সমাপ্তির দিকে। আগামী বছরের মাঝামাঝি এটির কাজ শেষ হলে সিলেটের চিকিৎসাসেবা আরও বৃদ্ধি পাবে।

তিনি বলেন, এই করোনাকালে সরকার সারাদেশে প্রায় ৩৮ হাজার ডাক্তার ও নার্স নিয়োগ দিয়েছে। তাছাড়াও কিছু দিন আগে মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ সফরে এসে জানিয়েছেন স্বাস্থ্যসেবা খাতে তাদের প্রচুর জনবল প্রয়োজন। তারা আমাদের কাছে এই খাতের দক্ষ জনশক্তি চেয়েছে। ইতোপূর্বে আমরা অনেক দক্ষ মানুষ পাঠিয়েছি এবং ভবিষ্যতেও পাঠাব।

এ সময় অন্যান্যের মধ্যে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ব্রায়ান বঙ্কিম হালদার, স্বাস্থ্য অধিদফতরের সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক ডা. হিমাংশু লাল রায়, সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন। 

আরএআর

Link copied