নরসিংদী জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক গ্রেফতার

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি

নরসিংদী

২৭ নভেম্বর ২০২১, ১২:৫৫ এএম


নরসিংদী জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক গ্রেফতার

নরসিংদীতে পুলিশের দায়ের করা মামলায় জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ও আঞ্চলিক ব্যান্ড চাতক’র ভোকালিস্ট শাহরিয়ার শামস কেনেডিকে (৪০) গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২৬ নভেম্বর) রাত ৮টার দিকে সদর উপজেলার বৌয়াকুড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

শাহরিয়ার শামস কেনেডি লালন ঘরনার ব্যান্ড চাতক’র প্রধান ভোকালিস্ট, নরসিংদী জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক এবং নরসিংদী সদরের সাবেক এমপি প্রয়াত শামসুদ্দিন আহমেদ এসহাকের ছেলে।

জানা যায়, গত ২২ নভেম্বর সোমবার বিকেলে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা করতে দেওয়ার দাবিতে সমাবেশ ছিল নরসিংদী জেলা বিএনপি কার্যালয়ে। সেখানে বিকেল ৪টার দিকে পুলিশ কার্যালয়ের আশপাশ ঘেরাও করে। পরে তিনি গেট দিয়ে বের হলেই পুলিশ আটক করে বলে দাবি করছিলেন বিএনপি নেতারা। অন্যদিকে এ অবরুদ্ধের বিষয়টি শুরু থেকেই করে অস্বীকার করে আসছিল পুলিশ।

পর দিন ২৩ নভেম্বর বিকেলে বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন, শাহরিয়ার শামস কেনেডিসহ ৭২ জন বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরও ১৫০-২০০ জনকে আসামি করে পুলিশি কাজে বাধা সৃষ্টি, ইটপাটকেল ছুড়ে পুলিশকে আক্রমণ এবং অটো ভাঙচুরের অভিযোগ এনে মামলা করে পুলিশ।

মামলার এজাহার অনুসারে, সোমবার বিকেলে বিএনপি নেতাকর্মীরা নরসিংদী সদরের চিনিশপুর এলাকায় রাস্তা বন্ধ করে দলীয় অনুষ্ঠান করছিল। পুলিশ তাদের রাস্তা থেকে সরে যেতে বললে তারা পুলিশের ওপর ইটপাটকেল ছুড়ে এবং ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় ইটের আঘাতে আবু সাইদ ও সবুজ মিয়া নামে দুজন পুলিশ সদস্য আহত হয়। তার পরিপ্রেক্ষিতে শুক্রবার (২৬ নভেম্বর) রাতে সদর উপজেলার বৌয়াকুড় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

নরসিংদী জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি মো. নাসির উদ্দিন বলেন, আমি যতটুকু জানি ঘটনার দিন শাহরিয়ার শামস কেনেডি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না। তিনি ঢাকায় ছিলেন।

নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সওগাতুল আলম বলেন, রাত ৮টার দিকে তাকে গ্রেফতার করা হয়েছে। শনিবার (২৭ নভেম্বর) আদালতে তোলা হবে।

রাকিবুল ইসলাম/এসএসএইচ

Link copied