ঘন কুয়াশায় ঢাকা হিলি

Dhaka Post Desk

উপজেলা প্রতিনিধি, হাকিমপুর (দিনাজপুর)

২৭ নভেম্বর ২০২১, ০৮:০৭ এএম


অডিও শুনুন

ঘন কুয়াশার চাদরে মুড়ে আছে দিনাজপুরের সীমান্তঘেঁষা উপজেলা হাকিমপুরের হিলি জনপদ। ভোরে সূর্যোদয় হলেও কুয়াশার কারণে তার মুখ এখনও দেখতে পায়নি হিলিবাসী। টানা চার দিন কুয়াশায় ঢাকা এই এলাকা।

শনিবার (২৭ নভেম্বর) সকাল ৭টা। তখনও হিলির প্রকৃতি ছিল কুয়াশায় ঢাকা। সূর্য মামারও দেখা মেলেনি। তাই সবুজ বৃক্ষরাজিও যেন আজ ধোঁয়াচ্ছন্ন রূপ ধারণ করেছে। শহরের পিচঢালা সড়কগুলো ভিজেছে মুক্তোঝরা শিশির বিন্দুতে। দৃষ্টিসীমা ৫০ গজের মধ্যে নেমে এসেছে।

Dhaka Post

এদিকে ঘন কুয়াশা ও তীব্র শীতে বিপাকে পড়েছেন এলাকার শ্রমিক ও নিম্ন আয়ের মানুষরা। হেডলাইট জ্বালিয়ে চলাচল করতে দেখা গেছে বিভিন্ন যানবাহনকে।

পথচারী রফিক, শফিক বলেন, কয়েক দিন থেকে ঘন কুয়াশা পড়ছে। সেইসঙ্গে শীতের পরিমাণ অনেক বেশি। আমাদের রাস্তা দিয়ে চলাচল করতেও অনেক সমস্যা হচ্ছে। রাস্তায় অনেক কুয়াশা থাকে। কিছুই দেখা যায় না। এবার শীতের পরিমাণও একটু বেশি।

নাজমুল নামে এক শ্রমিক বলেন, শীতের কারণে ধান কাটতে সমস্যা হচ্ছে। আগে কাজ সকালে কাজ করলেও এখন ঘন কুয়াশা ও ঠান্ডার কারণে দুপুরের দিকে শুরু করতে হচ্ছে। এতে করে আমাদের ক্ষতির মুখে পড়তে হচ্ছে। 

করিম নামে এক ভ্যানচালক বলেন, শীতের কারণে রাস্তায় মানুষজনের চলাচল কম। আগে আমরা দুপুর হওয়ার আগেই ৩০০-৪০০ টাকা আয় করতাম। কিন্তুু এখন দুপুর হলেও কোনো দিন ভাড়া হয় না। আবার কোনো দিন ৫০ টাকার মতো আয় হয়।

এসপি

Link copied