খুলনায় সকাল থেকেই ভোটারের দীর্ঘ সারি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

২৮ নভেম্বর ২০২১, ০৮:২৯ এএম


খুলনায় সকাল থেকেই ভোটারের দীর্ঘ সারি

তৃতীয় ধাপে ইউনিষন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ চলছে। রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হয়েছে জেলার তেরখাদা ও রূপসা উপজেলার সাতটি ইউনিয়নে ভোটগ্রহণ। চলবে বিকাল ৪টা পর্যন্ত। এদিন সকাল থেকেই ভোটকেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন রয়েছে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্নের লক্ষে সব প্রস্তুতি নিয়েছে স্থানীয় প্রশাসন।

খুলনার সিনিয়র জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, তৃতীয়ধাপে আজ তেরখাদা উপজেলার মধুপুর, আজগড়া, সাচিয়াদাহ, ছাগলাদাহ, তেরখাদা সদর ও বারাসাত ইউনিয়ন এবং রূপসা উপজেলার ঘাটভোগ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

এ নির্বাচনে সাতটি ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী রয়েছে ৩১ জন, সংরক্ষিত আসনে নারী সদস্য পদে প্রার্থী ৯০ জন এবং সাধারণ সদস্য পদে প্রার্থী ২৭৬ জন। নির্বাচনে ৬৩টি ওয়ার্ডের ৬৮টি কেন্দ্রে ভোটার রয়েছেন ১ লাখ ২৩ হাজার ৮৯১ জন। এরমধ্যে ৬২ হাজার ৪৮৬ জন পুরুষ ভোটার এবং ৬১ হাজার ৪০৫ জন নারী ভোটার রয়েছেন।

নির্বাচনে তেরখাদা উপজেলার ছয়টি ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ২৬ জন। এরমধ্যে তেরখাদার মধুপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত মো. মোহসিন (নৌকা), ইসলামী আন্দোলনের প্রার্থী জিয়াউর রহমান (হাতপাখা) ও স্বতন্ত্র প্রার্থী কাজী কামাল হোসেন (আনারস)।

আজগড়া ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী কৃষ্ণ মেনন রায় (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মোল্যা এমদাদুল হক (চশমা), মো. আক্তারুজ্জামান (মোটর সাইকেল) মো. আবুল হাসান (আনারস), মো. বাদশা মলি­ক (ঘোড়া)।

সাচিয়াদাহ্ ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী মো. বুলবুল আহমেদ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী উকিল উদ্দিন লস্কার (আনারস), এবিএম আলমগীর সিকদার (চশমা), তাপস বিশ্বাস (ঢোল) ও সোহাগ শেখ (মোটরসাইকেল)।

ছাগলাদাহ্ ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী আ. শুকুর শেখ (নৌকা), স্বতন্ত্র প্রার্থী এসএম দীন ইসলাম (আনারস), মনজুরুল আলম (মোটরসাইকেল) ও শেখ কামরুজ্জামান অলিচ (ঘোড়া)।

Dhaka Post

তেরখাদা সদর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী এফ এম অহিদুজ্জামান (নৌকা), স্বতন্ত্র প্রার্থী মো. শরিফুল ইসলাম (মোটরসাইকেল) ও শেখ জাহাঙ্গীর আলম (আনারস)।

বারাসাত ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী কেএম আলমগীর হোসেন (নৌকা), ইসলামী আন্দোলনের প্রার্থী ওমর ফারুক (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী আব্দুল্লাহ আল মেহেদী (আনারস), আল আমিন হোসেন (চশমা), এজিএম বাছিতুল হাবিব (মোটরসাইকেল) ও মোল্যা মো. ইখতিয়ার উদ্দীন (ঘোড়া)।

এছাড়া রূপসা উপজেলার ঘাটভোগ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী সাধন অধিকারী (নৌকা), ইসলামী আন্দোলনের আ. হাফিজ শেখ (হাতপাখা), জাকের পার্টির সোহেল শেখ (গোলাপ ফুল), স্বতন্ত্র প্রার্থী শেখ মঞ্জুরুল আলম (ঘোড়া) ও ওয়াহিদুজ্জামান মোল্যা (আনারস)।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এম মাজহারুল ইসলাম বলেন, খুলনার সাতটি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্নের লক্ষ্যে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। ভোটগ্রহণের পূর্বে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছে গেছে।

খুলনার পুলিশ সুপার মোহাম্মদ মাহাবুব হাসান বলেন, প্রথম ও দ্বিতীয়ধাপের মতো তৃতীয়ধাপেও খুলনায় সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হবে। ইতোমধ্যে প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে। উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে।

মোহাম্মদ মিলন/এমএসআর

টাইমলাইন

Link copied