ব্যালট ছিনিয়ে নিয়ে নৌকায় ভোট দিচ্ছেন এজেন্ট-সমর্থকরা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর

২৮ নভেম্বর ২০২১, ১১:৫৭ এএম


ব্যালট ছিনিয়ে নিয়ে নৌকায় ভোট দিচ্ছেন এজেন্ট-সমর্থকরা

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ভাদুর ইউনিয়নের সমেষপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গোপন বুথে ঢুকে ব্যালট ছিনিয়ে নিয়ে নৌকায় ভোট দেওয়ার অভিযোগ উঠেছে এজেন্টসহ সমর্থকদের বিরুদ্ধে। এ সময় কয়েকজন ভোটারকে নৌকায় ভোট দিতে বাধ্য করারও অভিযোগ ওঠে।

এ সময় ছবি তুলতে গেলে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং কর্মকর্তা মোহাম্মদ ফরিদ উদ্দিন বাধা দেন। ফরিদ উদ্দিন রামগঞ্জ সরকারি কলেজের সহকারী অধ্যাপক।

বেলা ১১টার দিকে কেন্দ্রে গিয়ে দেখা যায়, পুরুষ বুথে কোট পরা একজন লোক কালো পর্দার ভেতরে থাকা লোককে নৌকা ভোট দেওয়ার জন্য বাধ্য করছেন। এ সময় কক্ষের বাইরে থেকে ছবি তুলতে গেলে প্রিসাইডিং কর্মকর্তা এসে সাংবাদিকদের বাধা দেন।

এ কেন্দ্রে ২ হাজার ৪৭ ভোটার রয়েছেন। পুরুষ ১ হাজার ৫০ ও ৯৯৭ জন নারী ভোটার। কেন্দ্রের বাইরে সকাল থেকেই ভোটারের দীর্ঘ সারি দেখা গেছে। প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থীর জাহিদ হোসেন ভূঁইয়া (আনারস) ও হাতপাখার প্রার্থীর কোনো এজেন্ট ছিলো না। 

এ ব্যাপারে মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, ভেতরে ছবি তুলবেন না। কোনো সমস্যা হলে আমরা ব্যবস্থা নেব। কারণ জানতে চাইলে তিনি সাংবাদিকদের সঙ্গে তর্কে জড়ান। সাংবাদিকদের ভোটকক্ষে প্রবেশের অনুমতিও দেননি তিনি।

চেয়ারম্যান প্রার্থী জাহিদ হোসেন ভূঁইয়ার অভিযোগ করে বলেন, সমেষপুর কেন্দ্রসহ ৪ কেন্দ্র থেকে তার এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। এছাড়া প্রতিটি কেন্দ্রেই ব্যালট ছিনয়ে নিয়ে নৌকায় ভোট দেওয়া হচ্ছে।

হাসান মাহমুদ শাকিল/এমএসআর

টাইমলাইন

Link copied