ওমিক্রন : দ.আফ্রিকাফেরত ৭ জনের বাড়িতে টানানো হচ্ছে লাল পতাকা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া

৩০ নভেম্বর ২০২১, ০২:১১ এএম


ওমিক্রন : দ.আফ্রিকাফেরত ৭ জনের বাড়িতে টানানো হচ্ছে লাল পতাকা

করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির জরুরি সভা

করোনাভাইরাসের নতুন ধরন ‘ওমিক্রন’ সংক্রমণ রোধে ব্রাহ্মণবাড়িয়ায় দক্ষিণ আফ্রিকাফেরত সাতজনের বাড়িতে লাল পতাকা টানানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

সোমবার সন্ধ্যায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত করোনা প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, গত ১৬ থেকে ২৪ নভেম্বরের মধ্যে সাতজন বাংলাদেশি নাগরিক দক্ষিণ আফ্রিকা থেকে ব্রাহ্মণবাড়িয়ায় আসেন। এদের মধ্যে বাঞ্ছারামপুর উপজেলার একজন, কসবা উপজেলার তিনজন, নবীনগরের একজন এবং সদর উপজেলার দুইজন রয়েছেন। তাদের চিহ্নিত করে হোমকোয়ারেন্টাইনে রাখার পাশাপাশি বাড়িতে লাল পতাকা টানানো হবে। 

জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খানের সভাপতিত্ব অনুষ্ঠিত করোনা প্রতিরোধ কমিটির সভায় বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন মো. একরাম উল্লাহ, পুলিশ সুপার মো. আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার ও ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব সভাপতি রিয়াজউদ্দিন জামি।

সভায় আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যাতায়াতকারী যাত্রীদের কঠোরভাবে স্বাস্থ্য পরীক্ষা করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন মো. একরাম উল্লাহ বলেন, গতকাল স্বাস্থ্য অধিদফতর থেকে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’ সংক্রমণ রোধে পদক্ষেপ সংক্রান্ত একটি চিঠি এসেছে আমাদের কাছে। এ নিয়ে আজ আমাদের কমিটির সভা হয়েছে। সভায় দক্ষিণ আফ্রিকাফেরত সাতজনের বাড়িতে লাল পতাকা টানানোর পাশাপাশি তাদের হোমকোয়ারেন্টাইন নিশ্চিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজিজুল সঞ্চয়/আরএইচ

Link copied