৬ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, পাবনা

০২ ডিসেম্বর ২০২১, ১০:৩৩ পিএম


৬ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক

পাবনার ভাঙ্গুড়ার বড়াল ব্রিজ রেলওয়ে স্টেশনে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ার ছয় ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরাঞ্চল, পশ্চিমাঞ্চল ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাত ১০টায় ট্রেন চলাচল শুরু হয়। 

এর আগে বিকেল পৌনে ৪টার দিকে বড়াল ব্রিজ রেলওয়ে স্টেশনে মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। 

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, একটি মালবাহী ট্রেন সিরাজগঞ্জে মাল নামিয়ে দর্শনা ফেরার পথে পাবনার ভাঙ্গুড়া বড়াল ব্রিজ রেলওয়ে স্টেশনে এসে পৌঁছালে এর দুটি চাকা লাইনচ্যুত হয়ে যায়। এর ফলে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চল, পশ্চিমাঞ্চল ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ থাকে। খবর পেয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। প্রায় ছয় ঘণ্টা পর রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। ট্রেনটি ঈশ্বরদীর দিকে ছেড়ে গেছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহীদুল ইসলাম বলেন, ট্রেন দুর্ঘটনার পরই বিকল্প ইঞ্জিন লাগিয়ে ট্রেনটি চালানোর ব্যবস্থা করা হয়েছে। এ রুটে এখন রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে। দীর্ঘক্ষণ ট্রেন বন্ধ থাকায় যাত্রীদের দুর্ভোগ ও কষ্ট পোহাতে হয়েছে। 

রাকিব হাসনাত/আরএআর

Link copied