শীর্ষ ১৮ ঋণ খেলাপির সঙ্গে রাকাবের বৈঠক

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

০২ ডিসেম্বর ২০২১, ১১:০০ পিএম


শীর্ষ ১৮ ঋণ খেলাপির সঙ্গে রাকাবের বৈঠক

বকেয়া ঋণ আদায়ে রাজশাহী অঞ্চলের শীর্ষ ১৮ ঋণ খেলাপির সঙ্গে বৈঠক করেছে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) দুপুরে রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- রাজশাহী বিভাগীয় কমিশনার ও রাকাব পরিচালনা পর্ষদের পরিচালক ড. হুমায়ুন কবীর, বিশেষ অতিথি রাকাব ব্যবস্থাপনা পরিচালক ইসমাইল হোসেন ও উপ-ব্যবস্থাপনা পরিচালক আসাদুজ্জামান।

অন্যদের মধ্যে অংশ নেন ব্যাংকের রাজশাহী বিভাগের মহাব্যবস্থাপক কামিল বুরহান ফিরদৌস, ঋণ আদায় বিভাগ-১ এর উপ-মহাব্যবস্থাপক মোসাদ্দেক হোসেন, ঋণ আদায় বিভাগ-২ এর উপ-মহাব্যবস্থাপক জাকির হোসেন, ঋণ ও অগ্রিম বিভাগ-১ এর উপ-মহাব্যবস্থাপক শওকত শহীদুল ইসলাম, স্থানীয় মুখ্য কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মাহমুদুল আলম প্রমুখ।

সভায় ড. হুমায়ুন কবীর ঋণের অর্থ পরিশোধে বাংলাদেশ ব্যাংক ও রাকাব-এর নীতিমালাসমূহ যথাযথভাবে অনুসরণ করে ঋণ পরিশোধে সর্বোচ্চ সুযোগ নিতে ঋণ খেলাপিদের পরামর্শ প্রদান করেন। ঋণগ্রহীতাদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখার পাশাপাশি তাদেরকে সুপরামর্শ দিতে শাখা ব্যবস্থাপকদের আহবান জানান।

বৈঠকে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও উপ-ব্যবস্থাপনা পরিচালক খেলাপি ঋণ আদায়ের বিষয়ে বেশকিছু সুনির্দিষ্ট দিকনির্দেশনা দেন।

এদিকে, বৈঠক চলাকালে তাৎক্ষণিকভাবে কিছু ঋণ আদায় হয়েছে। এ ছাড়া আগামী ১৯, ২০ ও ২১ ডিসেম্বর বিজয় মেলায় ঋণ আদায়ের প্রতিশ্রুতিও মিলেছে।

ফেরদৌস সিদ্দিকী/আরআই

Link copied