পার্বত্য শা‌ন্তি চু‌ক্তি দিব‌সে ‘অশান্তি’ নিয়ে ফিরলেন ৫০ কর্মী

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

০৩ ডিসেম্বর ২০২১, ১১:২০ এএম


পার্বত্য শা‌ন্তি চু‌ক্তি দিব‌সে ‘অশান্তি’ নিয়ে ফিরলেন ৫০ কর্মী

পার্বত্য শা‌ন্তি চু‌ক্তি দিব‌সের দুই যুগ পূর্তি দিবসে বরিশালে আয়োজিত কর্মসূচিতে যোগ দিতে এসে অন্তত ৫০টি মোবাইল হারিয়েছেন নেতাকর্মীরা। ব‌রিশাল জেলা ও মহানগর আওয়ামী লী‌গ ওই কর্মসূচির আয়োজন করেন।

ইতোমধ্যে মোবাইল হারানো ১৫ জন নেতাকর্মী কোতোয়ালি মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন থানার অফিসার্স ইনচার্জ (ওসি) আজিমুল করিম। ওসি জানান, মোবাইল হারানোর ঘটনায় কয়েকটি সাধারণ ডায়েরি হয়েছে। তবে সঠিক কতগুলো জিডি হয়েছে তা আমি এখনি বলতে পারছি না।

পুলিশ পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন জানান, সমাবেশের শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালনকালে একজন এসে বললেন স্যার আমার মোবাইল এইমাত্র চুরি হয়ে গেছে। তাকে ডিজি করার পরামর্শ দিয়েছি। অনেক লোক সমাগম হয়েছে। এরমধ্যে এমন দু-চারটি ঘটনা ঘটতে পারে। তবে জিডির সূত্র ধরে আমরা মোবাইলগুলো খুঁজে বের করার চেষ্টা করছি।

ওদিকে থানার ডিউটি অফিসার এসআই রুম্মান জানান, বৃহস্প‌তিবার (২ ডিসেম্বর) বিকেল থে‌কে রাত ১১টা পর্যন্ত কমপক্ষে ১৫টি সাধারণ ডায়েরি হয়েছে। যার ঘটনাস্থল ফজলুল হক এভিনিউ। তাছাড়া যাদের টাকা হারিয়েছে তাদের অভিযোগ দাখিলের জন্য বলেছি।

এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে দেখা গেছে, সমাবেশে অনেকেই তাদের মোবাইল, মানিব্যাগ হারানোর কথা জানিয়েছেন। বরিশাল ল কলেজের সা‌বেক ভিপি আ‌মিরুল ইসলাম জসীম জানিয়েছেন, র‌্যা‌লি থেকে তার পকেটে থাকা মোবাইল ও ১০ হাজার টাকা চুরি হয়েছে।

সরকারি ব্রজমোহন কলে‌জের ফ্লাইট সা‌র্জেন্ট ফজলুল হক হ‌লের আবা‌সিক ছাত্র তৌ‌হিদুল ইসলাম মহ‌সিন জানান, নগর ভবনের সামনে অনুষ্ঠিত কর্মসূচিতে যোগ দিয়ে ক‌লে‌জ হোস্টেলে ফেরার সময় দেখেন তার মোবাইল উধাও। এ ঘটনায় তিনি থানায় জিডি করেছেন। তিনি জানান, অনেকে জিডি করেছেন আবার অনেকেই জিডি করেননি। কমপক্ষে অর্ধশত মানুষ মোবাইল হারিয়েছেন।

প্রসঙ্গত, ২ ডিসেম্বর পার্বত্য শা‌ন্তি চু‌ক্তির দুই যুগ পূ‌র্তি উদযাপন করে বরিশাল আওয়ামী লীগ। বৃহস্পতিবার দিনব্যাপী কর্মসূচিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের হেভিওয়েট নেতারা উপস্থিত ছিলেন। সমাবেশ সফল করতে শহর ও জেলা থেকে হাজার হাজার মানুষ যোগদেন। জনসামাবেশের জন্য লোকারণ্য ছিল বরিশাল নগরী।

সৈয়দ মেহেদী হাসান/এমএসআর

Link copied