মুখে কালাে কাপড় বেঁধে এসপির প্রত্যাহার চাইলেন সাংবাদিকরা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, জামালপুর

০৮ ডিসেম্বর ২০২১, ০৩:৫০ পিএম


মুখে কালাে কাপড় বেঁধে এসপির প্রত্যাহার চাইলেন সাংবাদিকরা

জামালপুরের পুলিশ সুপার (এসপি) নাছির উদ্দীন আহমেদকে প্রত্যাহারের দাবিতে মুখে কালাে কাপড় বেঁধে প্রতিবাদ সমাবেশ করেছেন জেলার কর্মরত সাংবাদিকরা। সাংবাদিকদের পিটিয়ে চামড়া তুলে নেওয়া ও ডিজিটাল নিরাপত্তা আইনে ফাঁসানাের হুমকির ঘটনায় টানা পঞ্চম দিনের মতো আন্দোলন অব্যাহত রেখেছেন তারা।

বুধবার (৮ ডিসেম্বর) বেলা ১১টায় জেলা প্রেসক্লাবের সামনে এ নির্বাক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে জামালপুর প্রেসক্লাবসহ সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতারা অংশ নেন। 

বক্তারা বলেন, পঞ্চম দিনের মতো জেলার সর্বস্তরের সাংবাদিকরা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। অন্যদিকে, একজন আপত্তিকর মন্তব্যকারী পুলিশ সুপার বহাল তবিয়তে রয়েছেন। সাংবাদিকেরা জীবনের ঝুঁকি নিয়ে দেশ ও সাধারণ মানুষের জন্য দিনরাত কাজ করেন।

সেই সাংবাদিকেরা যখন ঝুঁকির মধ্যে, তখন প্রশাসন নীরব ভূমিকায় রয়েছে। পাঁচ দিনেও ওই পুলিশ সুপারকে প্রত্যাহার করা হয়নি। পুলিশ সুপারের প্রত্যাহার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন সাংবাদিকরা।

আন্দোলনরত সাংবাদিকদের অভিযোগ, পুলিশ নারী কল্যাণ (পুনাক) সমিতির মেলা নিয়ে গত শুক্রবার সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করা হয়। ওই সভায় জামালপুর প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত না হওয়ায় ক্ষুব্ধ হন পুলিশ সুপার। তাদের উঠিয়ে নিয়ে পিটিয়ে চামড়া তুলে নেওয়ার হুমকিসহ নানা আপত্তিকর মন্তব্য করেন তিনি। 

তবে পুলিশ নাছির উদ্দীন আহমেদের দাবি, বিষয়টিতে ‘আমি মাইন্ড করলাম’ বলেছিলাম। আর কিছু বলিনি।

এমএসআর

Link copied