প্রধানমন্ত্রী চাইলেও মুরাদকে এমপি পদ থেকে বাদ দিতে পারবেন না

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সুনামগঞ্জ

০৯ ডিসেম্বর ২০২১, ০৩:৫৭ পিএম


প্রধানমন্ত্রী চাইলেও মুরাদকে এমপি পদ থেকে বাদ দিতে পারবেন না

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠিন কাজ কঠিনভাবে করেন। আপনারা লক্ষ্য করেছেন একজন দায়িত্বশীল মন্ত্রী অন্যায় করেছিলেন, দেশের মানুষ প্রতিবাদ করেছিলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে নানাভাবে তার সমালোচনা হয়েছিল। সেগুলো দেখার সঙ্গে সঙ্গে প্রধানমন্ত্রী তাকে কোনো সুযোগ দেননি। অ্যাকশন নিয়েছেন, দেশের মানুষ সাক্ষী। 

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) দুপুরে সুনামগঞ্জ জেলা প্রশাসন কর্তৃক পরিচালিত বিশেষায়িত শিক্ষাপ্রতিষ্ঠান সুনামগঞ্জ অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের মো. নূরুল হক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, কিছু অ্যাকশন আছে তিনি (প্রধানমন্ত্রী) চাইলেও নিতে পারবেন না। তিনি তাকে (ডা. মুরাদ) সংসদ সদস্য পদ থেকে বাদ দিতে পারবেন না। কারণ তিনি (ডা. মুরাদ) আইন দ্বারা নির্বাচিত সংসদ সদস্য, সেখানেও আইন আছে। সেই আইনের মাধ্যমে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। 

তিনি আরও বলেন, শেখ হাসিনা প্রয়োজনে কঠিনও হতে পারেন। তবে বেশিরভাগ সময় তিনি অত্যন্ত নরম ও কোমল, মায়ের মতো। সুতরাং তাকে সহায়তা করতে হবে। 

জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন, অধ্যক্ষ শেরগুল আহমদ প্রমুখ।

উল্লেখ্য, ২০১৬ সালে একটি পরিত্যক্ত সরকারি ভবনে সুনামগঞ্জ অটিস্টিক ও বুদ্ধি  প্রতিবন্ধী স্কুলের যাত্রা শুরু হয়েছিল। সম্প্রতি এই স্কুলের দৃষ্টিনন্দন ভবন করে দিয়েছেন স্থানীয় ব্যবসায়ী জিয়াউল হক। ভবনটির নামকরণ করা হয়েছে তার বাবা ব্যবসায়ী মো. নূরুল হকের নামে।

সাইদুর রহমান আসাদ/আরএআর

টাইমলাইন

Link copied