রায়পুরে স্বেচ্ছাসেবক লীগ নেতার ৫ লাখ টাকা জরিমানা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর

১২ ডিসেম্বর ২০২১, ০৮:৩৬ এএম


রায়পুরে স্বেচ্ছাসেবক লীগ নেতার ৫ লাখ টাকা জরিমানা

লক্ষ্মীপুরের রায়পুরে মেঘনা নদীতে অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে মাটি উত্তোলনের দায়ে স্বেচ্ছাসেবক লীগ নেতা দিদার হোসেন মোল্লাকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। শনিবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন দাশ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করেন। 

জানা গেছে, বিকেলে উপজেলার দক্ষিণ চরবংশী ইউনিয়নের চরকাছিয়া গ্রামে অভিযান চালিয়ে নদী থেকে দিদার মোল্লার ড্রেজার মেশিন জব্দ করা হয়। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাসেল ইকবাল উপস্থিত ছিলেন। 

দণ্ডপ্রাপ্ত দিদার রায়পুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-আহ্বায়ক ও দক্ষিণ চরবংশী ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত সদস্য (মেম্বার)। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কৃত সভাপতি আব্দুর রশিদ মোল্লার ছেলে। 

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, দিদার মোল্লা ড্রেজার মেশিন দিয়ে নদী থেকে মাটি উত্তোলন করছেন। খবর পেয়ে জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দের নির্দেশে ঘটনাস্থলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। এতে ঘটনার সত্যতা প্রমাণ হয়। ড্রেজার মেশিন স্থাপন করে মাটি উত্তোলনকারী দিদার মোল্লার পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। অবৈধ ড্রেজার মেশিনটি জব্দ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন দাশ ভ্রাম্যমাণ আদালত পরিচালন করেন।

ইউএনও অঞ্জন দাশ বলেন, দণ্ডপ্রাপ্ত ব্যক্তি বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন লঙ্ঘন করেছেন। এজন্য একই আইনে তার জরিমানা করা হয়েছে। অবৈধভাবে বালু ও মাটি উত্তোলন প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

হাসান মাহমুদ শাকিল/এসপি 

Link copied