রাজশাহীতে মুরাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

১২ ডিসেম্বর ২০২১, ০১:৫৭ পিএম


রাজশাহীতে মুরাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ

সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে অভিযোগ দায়ের করা হয়েছে। রোববার (১২ ডিসেম্বর) বেলা ১১টার দিকে বগুড়া আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম বাদী হয়ে অভিযোগটি করেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে এই অভিযোগপত্র দাখিল করা হয়। ডা মুরাদ হোসেন ছাড়াও আসামি করা হয়েছে মহিউদ্দিন হেলাল নামে অপর এক ব্যক্তিকে।

বাদী সাইফুল ইসলামের সঙ্গে রাজশাহী নগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন, রাজশাহী আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক পারভেজ তৌফিক জাহিদীসহ বগুড়া ও রাজশাহীর জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ অভিযোগ দিতে আদালতে উপস্থিত ছিলেন।

বাদী সাইফুল ইসলাম বলেন, শেখ মহিউদ্দিন হেলালের ভার্চুয়াল টকশোতে অংশ নিয়ে ডা. মুরাদ হাসান ব্যরিস্টার জাইমা রহমান সম্পর্কে অশ্লীল ও শিষ্টাচার বহির্ভূত বক্তব্য দিয়েছেন। এ কারণে তিনি অভিযোগটি করেছেন। আদালত অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করলেও কোনো আদেশ দেননি। পরবর্তীতে আদালত এ ব্যাপারে আদেশ দেবেন।

আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা জানিয়েছেন, অভিযোগ আমলে নিয়ে আদেশের জন্য রেখেছেন ট্রাইব্যুনালের বিচারক জিয়াউর রহমান।

গত ৩ ডিসেম্বর এক লাইভ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জাইমা রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। মুহূর্তেই তার বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। 

ফেরদৌস সিদ্দিকী/এসপি

Link copied