লক্ষ্মীপুরে অস্ত্রসহ গ্রেফতার ৩১ নেতাকর্মীর জামিন

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর

১৫ ডিসেম্বর ২০২১, ০২:৫৪ পিএম


লক্ষ্মীপুরে অস্ত্রসহ গ্রেফতার ৩১ নেতাকর্মীর জামিন

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ভাদুর ইউনিয়নে ভোটকেন্দ্রে সহিংসতার উদ্দেশ্যে জড়ো হওয়ায় অস্ত্রসহ গ্রেফতার ৩১ নেতাকর্মীর জামিন দিয়েছেন আদালত। বুধবার (১৫ ডিসেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম তাদের জামিন মঞ্জুর করেন।

আসামিদের আইনজীবী রাসেল মাহমুদ ভূঁইয়া মান্না বলেন, ১৮ দিন আসামিরা কারাগারে ছিলেন। তাদের কাছে অস্ত্র পাওয়া না গেলেও উদ্দেশ্যপ্রণোদিতভাবে মামলায় জড়ানো হয়েছে। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদেরকে জামিন দেন।

গ্রেফতাররা হলেন রামগঞ্জ পৌর ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক শাহ আলম সিদ্দিকী জীবন ও ছাত্রলীগ নেতা পিজুসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, তৃতীয় ধাপের ইউপি নির্বাচনে ২৮ নভেম্বর ভাদুর ইউনিয়নসহ রামগঞ্জের ১০ ইউনিয়নে ভোট হয়। ভোটের আগেরদিন রাতে ইউনিয়নের ভাদুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের পাশের যুগী বাড়িতে বহিরাগতরা স্বশস্ত্র অবস্থান নেয়। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব ও পুলিশ ওই বাড়িতে যৌথ অভিযান পরিচালনা করে।

এ সময় একটি বাসা থেকে দেশীয় অস্ত্রসহ ৩১ জনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে একটি এলজি, চারটি চাপাতি, একটি চুরি, কয়েকটি ককটেল ও দেশীয় তৈরি বিভিন্ন ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। ২৮ নভেম্বর র‌্যাবের দায়ের করা মামলায় তাদেরকে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। নৌকার প্রার্থী জাবেদ হোসেনের পক্ষে ভোটকেন্দ্র দখল ও নাশকতার উদ্দেশ্যে তারা ওই বাড়িতে অবস্থান নেয়। এরমধ্যে ৫ জন ছাত্র কারাগারে থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেয়।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, ভোটকেন্দ্রে সহিংসতার উদ্দেশ্যে তারা একটি বাড়িতে জড়ো হয়েছিল। গ্রেফতারের পরদিন তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারো পাঠানো হয়েছে। র‌্যাবের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে পৃথক দুটি এজাহার দাখিল করা হয়।

হাসান মাহমুদ শাকিল/এমএসআর

Link copied