ভোটযুদ্ধে দুই জা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, দিনাজপুর

১৮ ডিসেম্বর ২০২১, ০২:৫৩ পিএম


ভোটযুদ্ধে দুই জা

আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে দিনাজপুরের খানসামা উপজেলার ৬ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে ৫ নং ভাবকী ইউনিয়নে দুই জা নারী সদস্য পদে ১, ২ ও ৩ নং ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দুই জা হলেন-৫ নং ভাবকী ইউনিয়নের লক্ষীকান্ত দাসের সহধর্মিনী শ্রী নয়নী রানী দাস ও লক্ষীকান্ত দাসের ছোট ভাই বিষু চন্দ্র দাসের সহধর্মিনী শ্রীমতি স্বরঞ্জলী রানী। নয়নী দাস ক্যামেরা ও শ্রীমতি স্বরঞ্জলী সুর্যমূখী ফুল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, নয়নী রানী দাস ও স্বরঞ্জলী রানী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার আগে একাধিক বৈঠকে বসেন। কিন্তু শেষ পর্যন্ত কেউ কাউকে ছাড় দিতে নারাজ। তাই দুজনই প্রার্থী হন। আস্থা রাখেন ভোটারদের ওপর। নিজের গ্রহণযোগ্যতার বিচারের ভার ছেড়ে দেন ভোটারদের হাতে। দুই জা দাপিয়ে বেড়াচ্ছেন নির্বাচনের মাঠে। উভয়ই নির্বাচনে জয়লাভের ব্যাপারে আশাবাদী। 

আপন দুই ভাইয়ের স্ত্রীদের ভোটযুদ্ধ নিয়ে এলাকাবাসীর মধ্যে সৃষ্টি হয়েছে নানা কৌতূহল। এ নিয়ে ভোটারদের মধ্যে চলছে চুলচেরা বিশ্লেষণ। কে বসবেন চেয়ারে? বড় জা, ছোট জা নাকি অন্য কোনো প্রার্থী। আত্মসম্মানের এ লড়াইয়ে তাদের মধ্যে সম্পর্কটা যেন আপাতত বিপদের কারণ হয়ে দাঁড়িয়েছে।

একই ওয়ার্ডে দুই জায়ের ভোটযুদ্ধ দেখতে ভোটাররা বেশ উৎসুক। তাদের বাইরে এ আসনে সদস্য পদে আরও সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বড় জা স্বরঞ্জলী রানী বলেন, নির্বাচনে অংশ নিতে বেশ আগে থেকেই গণসংযোগ করছিলাম। তখন আমার জা নয়নী রানীর নির্বাচনে অংশগ্রহণের আগ্রহ ছিল না। পরে সেও নির্বাচনে প্রার্থী হন। এখন ভোটাররাই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।

ছোট জা নয়নী রানী বলেন, নির্বাচনে অংশ নিতে আগে থেকেই নিজের প্রার্থিতা ঘোষণা করি। পরে নিজেদের মধ্যে সমঝোতা না হওয়ায় দুজনেই প্রার্থী হয়েছি। দুই জায়ের নির্বাচনী যুদ্ধ এবার এলাকাবাসীর মধ্যে বেশ আলোড়ন সৃষ্টি করেছে।

উল্লেখ্য, দিনাজপুরের খানসামা উপজেলার ৬টি ইউনিয়ন পরিষদ নির্বাচন আগামী ২৬ ডিসেম্বর। চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত ছয় প্রার্থী, জাতীয় পার্টির দুই প্রার্থী ও ২৬ জন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য পদে ২২০ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৭৪ জন লড়ছেন।

ইমরান আলী সোহগ/এসপি

Link copied