গ্রামে ঢুকতে দেয়া হবে না, লাগাতে দেয়া হবে না পোস্টার

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, গাজীপুর

২১ ডিসেম্বর ২০২১, ০৯:২৪ পিএম


গ্রামে ঢুকতে দেয়া হবে না, লাগাতে দেয়া হবে না পোস্টার

নির্বাচনের প্রতীক বরাদ্দের পরপরই প্রকাশ্যে স্বতন্ত্র প্রার্থীকে প্রচার-প্রচারণা, পোস্টার লাগাতে দেয়া হবে না বলে আওয়ামী লীগ প্রার্থীর হুমকির ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

গতকাল সোমবার (২০ ডিসেম্বর) উপজেলার লোহাগাছিয়া বাজারে উন্মুক্ত স্থানে কর্মী সমর্থকদের নিয়ে পথসভায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এমন বক্তব্য দেন। এতে সুষ্ঠ নির্বাচন নিয়ে শঙ্কা জেগেছে বলে জানিয়েছেন ওই ইউনিয়নের একমাত্র স্বতন্ত্র প্রার্থী।

গাজীপুরের শ্রীপুর উপজেলার প্রহলাদপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী নুরুল ইসলাম আকন্দ। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।

ভিডিওতে নৌকা প্রতীকের প্রার্থী নুরুল ইসলাম আকন্দ বলেন, আজকে যারা স্বতন্ত্র প্রার্থী তারা বিভিন্ন এলাকায় গণসংযোগের পাঁয়তারা করছে, আমরা এই প্রহলাদপুরের ২৭টি গ্রামের মধ্যে কোথাও তাকে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করার সুযোগ দেব না। আপনারা আমাকে সহযোগিতা করবেন এবং স্বতন্ত্র প্রার্থীর কোনো পোস্টার লাগানো যাবে না। সেখানেই পোস্টার লাগানো হয় আপনারা প্রতিরোধ না করলে আমাকে জানাবেন। 

এমন বক্তব্যের বিষয়ে নুরুল ইসলাম আকন্দ বলেন, আমি কী বলেছি, এ মুহূর্তে মনে নেই। এটা মাউথপিস মিসটেক হতে পারে। তবে গণতান্ত্রিক প্রক্রিয়ার নির্বাচন সবারই অধিকার রয়েছে সমানভাবে নির্বাচনে অংশ নেয়ার। 

প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সাবেক চেয়ারম্যান আবু সাইদ বলেন, প্রচারণার প্রথম দিনেই যেভাবে হুমকি দিয়েছেন তাতে আমাদের কর্মী সমর্থকরা আতঙ্কিত হয়ে পড়ছেন। আমি পোস্টার নিয়ে কোনো কর্মীকে এলাকায় পাঠাতে পারছি না। এ বিষয়ে নির্বাচন কমিশনে আমরা অভিযোগ করব।

গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা কাজী ইস্তাফিজুল হক আকন্দ বলেন, তিনি এ বিষয়টি দেখবেন। নির্বাচনে কেউ হুমকি দিলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

প্রসঙ্গত, গাজীপুরের শ্রীপুর উপজেলার ৮টি ইউনিয়নের নির্বাচন আগামী ৫ জানুয়ারি। 

শিহাব খান/এমএএস

Link copied