রাজশাহীতে বিপুল পরিমাণ নকল প্রসাধনীসহ গ্রেফতার ৩

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

২৪ ডিসেম্বর ২০২১, ০৬:৩০ পিএম


রাজশাহীতে বিপুল পরিমাণ নকল প্রসাধনীসহ গ্রেফতার ৩

রাজশাহীর দুর্গাপুরে নকল প্রসাধনীর কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল প্রসাধনী ও প্রসাধনী তৈরির উপকরণ জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে তিনজনকে।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় দুর্গাপুর বাজারের তাহেরপুর সড়কের একটি বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

গ্রেফতাররা হলো- কারখানা মালিক নগরীর বেলপুকুর থানার বাঁশপুকুরিয়া এলাকার নাদের আলীর ছেলে নূর মোহাম্মদ (৩০), কর্মচারী একই এলাকার সাদের আলীর দুই ছেলে মো. রোস্তম ওরফে রাজু (২৮) ও মোস্তাকিন আলী (২২)।

শুক্রবার (২৪ ডিসেম্বর) জেলা পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেন সাংবাদিকদের জানান, দুর্গাপুর সদরে ভাড়া বাড়িতে বিভিন্ন কোম্পানির নকল ও ভেজাল প্রসাধনী তৈরি হচ্ছে এমন সংবাদ পেয়ে তাহেরপুর সড়কের একটি বাসায় অভিযান চালায় গোয়েন্দা পুলিশের একটি দল।

অভিযানে প্রসাধনী তৈরির মেশিন, ভেজাল সাদা ক্রিম জাতীয় পদার্থ, ২০ লিটার তরল কেমিক্যাল, ১০ কেজি জেল জাতীয় সাদা ক্রিম, ২০ কেজি পাউডার জাতীয় পদার্থ এবং ‘লতা হারবাল’ নামের দেড় হাজার প্যাকেট ও দুই হাজার পিস প্লাস্টিকের কৌটা জব্দ করেছে পুলিশ। যার মূল্য প্রায় ৩ লাখ ৩৫ হাজার টাকা। ওই অভিযানে দুই কর্মীসহ গ্রেফতার হন কারখানা মালিক। 

পুলিশ সুপার আরও জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা জানিয়েছেন, তারা নকল ও ভেজাল প্রসাধনী তৈরি করে রাজধানীর চকবাজারসহ দেশের বিভিন্ন মার্কেটে সরবরাহ করতেন। পরে তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়েছে।

ফেরদৌস সিদ্দিকী/আরআই

Link copied