১ ভোটে হেরে গেলেন নৌকার প্রার্থী

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নেত্রকোনা

০৬ জানুয়ারি ২০২২, ০৫:২৬ পিএম


১ ভোটে হেরে গেলেন নৌকার প্রার্থী

নেত্রকোনার কেন্দুয়া উপজেলার ১০ নম্বর কান্দিউড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মাত্র এক ভোটের ব্যবধানে পরাজিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী তাপস ব্যানার্জী। তিনি পেয়েছেন ৩ হাজার ৪৮৪ ভোট। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মাহাবুব আলম বাবুল ৩ হাজার ৪৮৫ ভোট পেয়ে মাত্র এক ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন।

মঙ্গলবার (৫ জানুয়ারি) রাতে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান এ ফলাফল ঘোষণা করেন।

বিজয়ী স্বতন্ত্র প্রার্থী মাহাবুব আলম বাবুল আওয়ামী লীগের সমর্থক এবং কান্দিউড়া ইউনিয়নের দীঘলকুর্শা (রাজিবপুর) গ্রামের বাসিন্দা। পরাজিত প্রার্থী তাপস ব্যানার্জী একই ইউনিয়নের তেতুলিয়া গ্রামের বাসিন্দা এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। 

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, কেন্দুয়া উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে ১০ নম্বর কান্দিউড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোট চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তাপস ব্যানার্জী (নৌকা), আওয়ামী লীগের সমর্থক স্বতন্ত্র প্রার্থী মাহাবুব আলম বাবুল (ঘোড়া), বিএনপির সমর্থক স্বতন্ত্র প্রার্থী কামরুজ্জামান তালুকদার (আনারস) ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম (হাতপাখা)। 

এদের মধ্যে মাহাবুব আলম বাবুল ঘোড়া প্রতীকে ৩ হাজার ৪৮৫ ভোট, তাপস ব্যানার্জী নৌকা প্রতীকে ৩ হাজার ৪৮৪ ভোট, কামরুজ্জামান তালুকদার আনারস প্রতীকে ১ হাজার ৯৪৮ ভোট এবং জহিরুল ইসলাম হাতপাখা প্রতীকে ৫৮০ ভোট পেয়েছেন। কান্দিউড়া ইউনিয়নের ৯টি ভোটকেন্দ্রের প্রাপ্ত ফলাফলে নৌকার প্রার্থীর চেয়ে ঘোড়া প্রতীকের প্রার্থী এক ভোট বেশি পাওয়ায় মাহাবুব আলম বাবুলকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করা হয়। 

নির্বাচন অফিস সূত্র আরও জানায়, কান্দিউড়া ইউনিয়নে ভোট ১২ হাজার ৮২৪ জন ভোটারের মধ্যে নির্বাচনে মোট ৯ হাজার ৬৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে বাতিল ভোটের সংখ্যা ১৯৮টি।

এ বিষয়ে নৌকা প্রতীকের প্রার্থী তাপস ব্যানার্জী বলেন, আমি খুবই মর্মাহত। কারণ এক ভোট কম পেয়ে আমি পরাজিত হব তা কখনও ভাবিনি। জনগণ আমাকে অনেক ভোট দিয়েছে। নিরপেক্ষ ও সুষ্ঠু একটা নির্বাচন হয়েছে- আমি নিজেই এর প্রমাণ।

এক ভোট বেশি পেয়ে বিজয়ী স্বতন্ত্র প্রার্থী মাহাবুব আলম বাবুল বলেন, আমি শুকরিয়া জানাই মহান আল্লাহ তায়ালার কাছে। কারণ আল্লাহর অশেষ রহমতের ফলেই আমি মাত্র একটি ভোটের ব্যবধানে বিজয়ী হতে পেরেছি। আমাকে ভোট দিয়ে জয়ী করার জন্য ইউনিয়নবাসীর প্রতি কৃতজ্ঞতা জানাই। 

জিয়াউর রহমান/আরএআর

Link copied