উপজেলা চেয়ারম্যানের মা ইউপি সদস্য পদে নির্বাচিত

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, জয়পুরহাট

০৬ জানুয়ারি ২০২২, ০৭:৩৪ পিএম


উপজেলা চেয়ারম্যানের মা ইউপি সদস্য পদে নির্বাচিত

দিনাজপুরের হাকিমপুর উপজেলা চেয়ারম্যানের মা হাজেরা বেগম ইউপি নির্বাচনে সদস্য (সংরক্ষিত আসন) পদে নির্বাচিত হয়েছেন। বুধবার (৫ জানুয়ারি) পঞ্চম ধাপে অনুষ্ঠিত জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বাগজানা এক নম্বর সংরক্ষিত আসনে তিনি নির্বাচিত হন।

জানা গেছে, পাঁচবিবি উপজেলার ৮ নং বাগজানা ইউনিয়ন পরিষদ নির্বাচনে এক নম্বর (১, ২, ৩ নং ওয়ার্ড) সংরক্ষিত আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তাদের মধ্যে হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. হারুন উর রশিদের মা হাজেরা খাতুন মাইক প্রতীক নিয়ে নির্বাচন করেন।

বুধবার ভোটগ্রহণ ও গণনা শেষে দেখা যায় ২ হাজার ৮২২ ভোট পেয়ে বিজয়ী হন হাজেরা বেগম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন নার্গিস সুলতানা। তিনি হেলিকপ্টার প্রতীক নিয়ে ১ হাজার ২৫৪ ভোট পান। তাদের ভোটের ব্যবধান ছিল ১ হাজার ৫৬৮।

হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশিদ ঢাকা পোস্টকে বলেন, আমার মা এবারসহ সদস্য পদে চারবার নির্বাচিত হন। প্রথম দুবার পরপর নির্বাচিত হওয়ার পর একবার নির্বাচন করেননি। এরপর আবার নির্বাচনে বিজয়ী হন। এবার পঞ্চম ধাপের নির্বাচনেও বিজয়ী হন। আমি উপজেলা চেয়ারম্যান হওয়ার আগে মায়ের থেকে জনপ্রতিনিধি হওয়ার মূল শিক্ষা নিই। মায়ের ভালোবাসা আছে বলেই আমিও জনপ্রতিনিধি। সন্তান হিসেবে আমি গর্বিত।

পাঁচবিবি উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. শহিদুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, বাগজানা ইউনিয়নের ১ নম্বর সংরক্ষিত আসনে সদস্য পদে ৬ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন। তাদের মধ্যে ২ হাজার ৮২২ ভোট পেয়ে হাজেরা বেগম নির্বাচিত হন।

চম্পক কুমার/এনএ

Link copied