দুকূলই হারালেন পরাজিত প্রার্থী তোফায়েল

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নেত্রকোনা

০৭ জানুয়ারি ২০২২, ০৮:৩৬ পিএম


দুকূলই হারালেন পরাজিত প্রার্থী তোফায়েল

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে এলাকার মানুষের কাছে যাওয়ার সুযোগ কম। কিন্তু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে সেবা করার সুযোগ বেশি। এই চিন্তা থেকে ভাইস চেয়ারম্যান পদ থেকে অব্যাহতি নিয়ে অংশ নেন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে।

অবশেষে ইউপি নির্বাচনে পরাজিত হয়ে দুকূল হারালেন নেত্রকোনার মদন উপজেলা পরিষদের সদ্য পদত্যাগকারী ভাইস চেয়ারম্যান তোফায়েল আহমেদ। তিনি মদন উপজেলার ৬ নং তিয়শ্রী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করেন নৌকার ‘বিদ্রোহী’ হিসেবে।

বুধবার (৫ জানুয়ারি) পঞ্চম ধাপে অনুষ্ঠিত তিয়শ্রী ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মজিবুর রহমান নৌকা প্রতীকে ৩ হাজার ৮২২ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী তোফায়েল আহমেদ চশমা প্রতীকে পেয়েছেন ২ হাজার ৯৫৫ ভোট।

মদন উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১০ মার্চ মদন উপজেলা পরিষদের নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হন জেলা কৃষক লীগের সদস্য তোফায়েল আহমেদ। পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে তিয়শ্রী ইউনিয়নের চেয়ারম্যান পদে অংশ নিতে উপজেলা ভাইস চেয়ারম্যান থেকে পদত্যাগ করেন তিনি। পরে আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে ‘বিদ্রোহী’ ও স্বতন্ত্র প্রার্থী হন। আওয়ামী লীগেরে ‘বিদ্রোহী’ হওয়ায় দলীয় পদ থেকেও তাকে বহিষ্কার করা হয়।

এ বিষয়ে ব্ক্তব্য জানার জন্য তার মোবাইল নম্বরে কয়েকবার ফোন দিলেও তিনি ফোন ধরেননি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা হামিদ ইকবাল জানান, উপজেলা ভাইস চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে অংশ নিয়ে পরাজিত হন তোফায়েল আহমেদ। তবে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনে তিনি আবার অংশগ্রহণ করতে পারবেন বলে জানান এই কর্মকর্তা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বুলবুল আহমেদ বলেন, পদত্যাগ করায় ভাইস চেয়ারম্যান পদটি বর্তমানে শূন্য রয়েছে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী এ পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

মো. জিয়াউর রহমান/এনএ

Link copied