গৃহিণী থেকে ইউপি চেয়ারম্যান শিউলী

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ময়মনসিংহ

১২ জানুয়ারি ২০২২, ০৭:৫২ এএম


গৃহিণী থেকে ইউপি চেয়ারম্যান শিউলী

নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান তাছলিমা আক্তার শিউলী

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ময়মনসিংহের নান্দাইলে প্রথমবারের মতো নারী চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তাছলিমা আক্তার শিউলী। উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়ন থেকে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হওয়া শিউলী ইউনিয়ন আওয়ামী লীগের প্রয়াত সভাপতি মুর্শেদ আলীর স্ত্রী। 

তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ছিলেন দুই বারের সাবেক চেয়ারম্যান আবুল খায়ের বাবুল, আওয়ামী লীগ নেতা শেখ খায়রুল ইসলাম, ছাত্রনেতা সাইদুল ইসলাম সোহাগ ও ইসলামী আন্দোলনের আজহারুল ইসলাম। 

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, মোয়াজ্জেমপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডের ১১টি ভোটকেন্দ্রের ৭৩ কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ইউনিয়নে ২৬ হাজার ৬২৬ জন ভোটারের মধ্যে ১৯ হাজার ৪২৬ ভোটার ভোট দেন। এর মধ্যে বাতিল হয়েছে ৫৫০ ভোট। বৈধ ভোটের মধ্যে তাছলিমা আক্তার পেয়েছেন ৭ হাজার ৩৫৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক চেয়ারম্যান আবুল খায়ের বাবুল পেয়েছেন ৬ হাজার ৭২৮ ভোট। তার চেয়ে ৬৩০ ভোট বেশি পেয়ে তাছলিমা আক্তার শিউলী চেয়ারম্যান পদে জয়লাভ করেন। 

এ বিষয়ে আওয়ামী লীগের প্রচার সম্পাদক সবুজ মিয়া বলেন, বিজয়ী এ নারী যোগ্য ছিলেন বলেই নৌকার প্রার্থী মনোনীত হয়েছেন। জনগণও তাকেই ভোট দিয়ে জয়যুক্ত করেছেন। এর মধ্য দিয়ে স্বাধীনতার পর নান্দাইলবাসী প্রথম নারী ইউপি চেয়ারম্যান পেল। 

নবনির্বাচিত চেয়ারম্যান তাছলিমা আক্তার শিউলী বলেন, আমি আওয়ামী লীগ পরিবারের সন্তান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীবান্ধব সরকার। তিনি আমাকে মূল্যায়ন করে মনোনয়ন দিয়েছেন এবং জনগণ আমার ওপর আস্থা রেখে আমাকে বিজয়ী করেছেন। তাদের এ আস্থার প্রতিদান দিতে চাই। 

তিনি আরও বলেন, আমি গৃহিণী থেকে এখন চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। উন্নয়ন কাজের পাশাপাশি জনগণের সুখে-দুঃখে পাশে থাকতে সাধ্যমতো চেষ্টা করে যাব। 

এছাড়াও মাদক, জুয়া, চুরি, সন্ত্রাস, দুর্নীতিসহ সকল অনিয়ম ও অপকর্ম বন্ধে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, প্রশাসনের সহযোগিতায় সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে কাজ করারও প্রতিশ্রুতি দেন এ নারী ইউপি চেয়ারম্যান।

উবায়দুল হক/আরএআর

Link copied