কুমিল্লায় ঘুষ নেওয়ার অভিযোগে নির্বাচন কর্মকর্তা প্রত্যাহার

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কুমিল্লা

১৩ জানুয়ারি ২০২২, ০৭:৫৫ এএম


কুমিল্লায় ঘুষ নেওয়ার অভিযোগে নির্বাচন কর্মকর্তা প্রত্যাহার

বিল্লাল মেহেদী

কুমিল্লার মুরাদনগরে রিটার্নিং কর্মকর্তার দায়িত্বে থাকা অবস্থায় প্রার্থিতা বাতিলের ভয় দেখিয়ে টাকা আদায়ের অভিযোগে বিল্লাল মেহেদী নামে এক নির্বাচন কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার (১২ জানুয়ারি) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল আলম। তিনি বলেন, নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপসচিব মো. আতিয়ার রহমান তার প্রত্যাহার আদেশ দেন।

জানা যায়, গত ৬ জানুয়ারি প্রার্থীদের কাছ থেকে টাকা নিয়েছেন ওই কর্মকর্তা। এমন সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হলে বিষয়টি তদন্ত করেন কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল আলম বলেন, অভিযুক্ত রিটার্নিং কর্মকর্তা বিল্লাল মেহেদীকে প্রত্যাহার করে তার স্থলে জেলার বরুড়া নির্বাচন অফিসার আজহারুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ষষ্ঠ ধাপে মুরাদনগর উপজেলার ইউনিয়নগুলোতে ৩১ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। হোমনা উপজেলা নির্বাচন কর্মকর্তা বিল্লাল মেহেদী মুরাদনগর উপজেলার যাত্রাপুর, বাঙ্গরা পূর্ব ও বাঙ্গরা পশ্চিম তিন ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্বে ছিলেন। প্রার্থিতা যাচাই-বাছাইয়ের সময় বাতিলের ভয় দেখিয়ে প্রার্থী প্রতি ৫০০-১০০০ টাকা আদায় করেন। তদন্ত কমিটি অভিযোগের সত্যতা পাওয়ায় তাকে প্রত্যাহার করে।

অমিত মজুমদার/এসপি

Link copied