পাবনায় ৭টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, পাবনা

১৪ জানুয়ারি ২০২২, ০৭:২৪ পিএম


পাবনায় ৭টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী

পাবনা শহীদ অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়ামের উন্নয়ন ও আধুনিকায়ন কাজের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১৪ জানুয়ারি) দুপুরে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল স্টেডিয়াম চত্বরে এ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে স্টেডিয়ামের হল রুমে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন তিনি। 

এ সময় প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর দূরদর্শিতায় দেশের নানা উন্নয়নকাজ এগিয়ে চলছে। দেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। এক সময় দেশের ক্রীড়াঙ্গন অবহেলিত থাকলেও বর্তমান সরকারের সময় ক্রীড়াঙ্গনে অনেক উন্নয়ন হয়েছে। যার মাধ্যম দেশে অনেক খেলোয়াড় তৈরি হয়েছে। দেশ-বিদেশে তারা ভালো পারফরমেন্স করে দেশের সুনাম বয়ে আনছে। তারই ধারাবাহিকতায় পুরোনো ও ঐতিহ্যবাহী জেলা পাবনা স্টেডিয়ামের উন্নয়নকাজ শুরু হচ্ছে। এছাড়াও পাবনার ৭টি উপজেলায় ৭টি মিনি স্টেডিয়াম নির্মাণ করা হবে। সেই প্রকল্প ইতোমধ্যে পাস হয়েছে।

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেনের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মোশারফ হোসেন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শহিদুল হক মানিক প্রমুখ।

এ সময় বীর মুক্তিযোদ্ধা আ সম আব্দুর রহিম পাকন, জেলা যুবলীগের আহ্বায়ক আলী মুর্তজা বিশ্বাস সনি, সাধারণ সম্পাদক শিবলী সাদিক, আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান তানভীর ইসলামসহ অনেকে উপস্থিত ছিলেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ক্রীড়া পরিষদের বাস্তবায়নে এই উন্নয়ন কাজে ব্যয় ধরা হয়েছে ২৪ কোটি টাকা। এর মধ্যে স্টেডিয়াম উন্নয়ন ও আধুনিকায়ন, জেলা সুইমিং পুলের উন্নয়ন ও আধুনিকায়ন, জেলা ইনডোর ক্রিকেট নেট প্র্যাকটিস গ্রাউন্ড নির্মাণ এবং জেলা টেনিস কোট নির্মাণ কাজ করা হবে।

পরে প্রতিমন্ত্রী হেমায়েতপুর শ্রী শ্রী ঠাকুর অনুকূল চন্দ্র সৎসঙ্গ আশ্রম ও পাবনা মানসিক হাসপাতাল পরিদর্শন করেন। এ সময় জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান মোশাররফ হোসেন, সদর থানার ওসি আমিনুল ইসলাম, আশ্রমের সম্পাদক রঞ্জন সাহা, চট্টগ্রাম সৎসঙ্গ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী শংকর সেন গুপ্ত, যুবলীগ নেতা সোহার্দ বসাক সুমন প্রমুখ উপস্থিত ছিলেন। 

রাকিব হাসনাত/আরএআর

Link copied