মৃত্যুর পরও সড়কে শুয়ে বিচার চেয়ে গেল জুঁই

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

১৪ জানুয়ারি ২০২২, ১০:৫৫ পিএম


মৃত্যুর পরও সড়কে শুয়ে বিচার চেয়ে গেল জুঁই

সড়ক দুর্ঘটনায় নিহত স্কুলছাত্রীর মরদেহ নিয়ে বরিশাল-ভোলা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা।

শুক্রবার (১৪ জানুয়ারি) বিকেলে সদর উপজেলার পঞ্চগ্রাম বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা এই কর্মসূচি পালন করে।

মেট্রোপলিটন বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান জানান, সড়ক অবরোধের পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আন্দোলনরতদের সঙ্গে কথা বলে। বিচারের আশ্বাস দিলে সড়ক ছেড়ে দেয় এলাকাবাসী। সন্ধ্যা থেকেই যান চলাচল স্বাভাবিক রয়েছে।  এ ছাড়া চাপা দেওয়া ট্রাকটি ঘটনার দিনই জব্দ করা হয়েছে। তবে চালক পালিয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

এর আগে শুক্রবার (১৪ জানুয়ারি) দুপুরে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জুঁই মারা যায়। গত ৯ জানুয়ারি সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন ছিল জুঁই।

জানা যায়, গত ৯ জানুয়ারি চরকাউয়া ইউনিয়নের সেলিম হাওলাদারের মেয়ে ও পঞ্চগ্রাম বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী জুঁই ও তার বড় বোন সকালের নাস্তা আনতে দিনারের পোল এলাকার একটি দোকানে যায়। খাবার কিনে বাসায় ফেরার সময় রাস্তা পার হতে গেলে একটি সিমেন্টবাহী ট্রাক তাকে ধাক্কা দেয়। পরে গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে ঢাকায় স্থানান্তর করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে মৃত্যুবরণ করে জুঁই। তার মরদেহ বাড়িতে পৌঁছলে বিক্ষুব্ধ এলাকাবাসী ও শিক্ষকরা ঘাতক ট্রাক চালকের বিচারের দাবিতে সড়ক অবরোধ করে।

স্থানীয় চিকিৎসক জলিল হোসেন জানান, জুঁইয়ের মৃত্যু আমরা কেউ মেনে নিতে পারছি না। বেপরোয়া গাড়ির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ না করায় সড়কে মৃত্যু থামছে না। এ জন্য লাশ নিয়ে দাফনের আগে সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়েছে। আমরা চাই ট্রাক চালকের সর্বোচ্চ শাস্তি হোক। 

সৈয়দ মেহেদী হাসান/আরআই

Link copied