সাড়ে ৫ ঘণ্টা পর দুই মাদরাসাছাত্রকে ফেরত দিল বিএসএফ

Dhaka Post Desk

উপজেলা প্রতিনিধি, হাকিমপুর (দিনাজপুর)

১৬ জানুয়ারি ২০২২, ০৬:৫৮ পিএম


দিনাজপুরের হিলি সীমান্তের জিরো পয়েন্ট এলাকা থেকে দুই মাদরাসাছাত্রকে ধরে নিয়ে যাওয়ার  সাড়ে ৫ ঘণ্টা পর পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবির কাছে হস্তান্তর করেছে বিএসএফ। রোববার (১৬ জানুয়ারি) বিকেল ৫টার দিকে সীমান্তের ২৮৫/১০ এস পিলার সংলগ্ন এলাকায় পতাকা বৈঠকের মাধ্যমে তাদের হস্তান্তর করা হয়। এ সময় দুই দেশের সীমান্তরক্ষী বাহিনী উপস্থিত ছিল। 

হিলি আইসিপি ক্যাম্পের কমান্ডার সুবেদার আলম মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি আরও জানান, সকালে দুই শিক্ষার্থীকে সীমান্ত এলাকা থেকে ধরে নিয়ে যায় বিএসএফ। পরে ওই দুই শিক্ষার্থীকে ফেরত চেয়ে বিএসএফের কাছে চিঠি পাঠানো হয়। বিকেল ৫টার দিকে একই পিলার সংলগ্ন পতাকা বৈঠকের মাধ্যমে দুই শিক্ষার্থীকে ফেরত দেয় বিএসএফ। পরে তাদের অভিভাবকদের হাতে তুলে দেওয়া হয়।

প্রসঙ্গত, সকালে ওই দুই শিক্ষার্থী হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনার ভ্যাকসিন নিয়ে সীমান্তের দিকে ঘুরতে আসে। এ সময় ভুল করে তারা সীমান্তের ২৮০/১০ এস পিলার অতিক্রম করে। এতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) তাদেরকে ধরে নিয়ে যায়। 

দুই শিক্ষার্থী হচ্ছে- হাকিমপুর উপজেলার আলীহাট ইউনিয়নের আনোয়ার হোসেনের ছেলে রুহুল আমিন এবং আরমান আলীর ছেলে রিফাত হোসেন। তারা দুজনেই আলীহাট গাজি আমিনিয়া মাদরাসার ছাত্র।

সোহেল/আরএআর

Link copied