বিস্ফোরণ ঘটিয়ে পালাতে গিয়ে যুবক আটক, অস্ত্র ও গুলি উদ্ধার

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

খুলনা

১৭ জানুয়ারি ২০২২, ০২:৩৬ এএম


বিস্ফোরণ ঘটিয়ে পালাতে গিয়ে যুবক আটক, অস্ত্র ও গুলি উদ্ধার

খুলনায় বিস্ফোরণ ঘটিয়ে পালানোর সময় অস্ত্র ও গুলিসহ কালা চান ওরফে সবুজ (৩৫) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। রোববার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় মহানগরীর বয়রা মহিলা কলেজের সামনে থেকে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে বিদেশি একটি পিস্তল ও একটি রিভলবার এবং ১১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। নিষ্ক্রিয় করা হয়েছে হামলাকারীদের ফেলে রাখা একটি বোমা।

খালিশপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল হোসেন ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানায়, সন্ধ্যা ৬টার পর দুটি মোটরসাইকেলে করে ছয় জন মুখোশধারী খুলনার বয়রা বাজার মোড়ে ১৪ নম্বর ওয়ার্ড যুবলীগের যুগ্ম-আহ্বায়ক সাঈদুর রহমান শাওনকে প্রথমে গুলি করে। সেটি তার গায়ে লাগেনি। পরে স্থানীয়রা তাদের ধাওয়া করে। এসময় হামলাকারীরা দুটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে বয়রায় দায়িত্বরত এক ট্রাফিক সার্জেন্ট ধাওয়া করে তাদের একজনকে আটক করে। উদ্ধার করা হয় দুটি অস্ত্র ও ১১ রাউন্ড গুলি। পরে ঘটনাস্থলে হামলাকারীদের ফেলে রাখা একটি বোমা নিষ্ক্রিয় করে র‍্যাবের বোমা নিষ্ক্রিয়কারী দল। এ ঘটনায় জড়িত অন্যদের ধরতে এরইমধ্যে অভিযানে নেমেছে পুলিশ।

নগরীর ১৪নং ওয়ার্ড যুবলীগের নেতা সাঈদুর রহমান শাওন বলেন, সন্ত্রাসীরা দুটি মোটরসাইকেলে ছয় জন মুখোশ পরিহিত ছিল। হত্যার উদ্দেশে প্রথমে গুলি করে, পরে তিনটি বিস্ফোরণ ঘটায়। তবে সামান্যর জন্য প্রাণে বেঁচে গেছি।

তিনি জানান, তার বাবা, বড় ভাইকেও হত্যা করেছিল সন্ত্রাসীরা। এ ঘটনার আগেও তাকে দুইবার হত্যা চেষ্টা করেছিল সন্ত্রাসীরা।

খালিশপুর থানার এএসআই মো. রাসেল খান স্থানীয়দের বরাত দিয়ে বলেন, মোটরসাইকেলে তিন জন যাচ্ছিল। বয়রা মহিলা কলেজের সামনে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায়। এসময় মোটরসাইকেলের দুজন পালিয়ে যায়। সবুজকে স্থানীয়রা উদ্ধার করতে গেলে তার কোমর থেকে পিস্তল পড়ে যায়। পিস্তল দেখে স্থানীয়রা তাকে আটকে রাখে। পিস্তলসহ স্থানীয় জনতা একজনকে আটক করেছে শুনে ঘটনাস্থলে যাই। পরে তার কাছ থেকে দুটি পিস্তল ও ১১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। শুনেছি বয়রা বাজার মোড়ে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এছাড়া কাকে যেন লক্ষ্য করে গুলি করেছে।

তিনি বলেন, সবুজ পড়ে গিয়ে কিছুটা আহত হয়। তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মোহাম্মদ মিলন/এসএসএইচ

Link copied