প্রতি রাতেই বাড়িতে আগুন, আতঙ্কে থানায় অভিযোগ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, গাইবান্ধা  

১৭ জানুয়ারি ২০২২, ০৬:৪৯ পিএম


প্রতি রাতেই বাড়িতে আগুন, আতঙ্কে থানায় অভিযোগ

গাইবান্ধা সদর উপজেলার গিদারী ইউনিয়নের কিশামত ফলিয়া গ্রামে একটি বাড়িতে প্রতি রাতেই আগুন লাগার ঘটনা ঘটেছে। ওই বাড়িতে টানা তিন দিন আগুন লাগে। এ ঘটনায় অল্পের জন্য বাড়ি ও মানুষজন রক্ষা পেলেও পুড়ে ছাই হয়েছে বাড়ির উঠানে থাকা বিশাল খড়ের গাদা (পালা)।

এ ঘটনায় সোমবার (১৭ জানুয়ারি) বিকেলে ভয় ও আতঙ্কে গাইবান্ধা সদর থানায় লিখিত অভিযোগ করেছেন বাড়ির মালিক সোহেল রানা।

লিখিত অভিযোগে উল্লেখ করা হয়, গত তিন ধরে বাড়ির বিভিন্ন স্থানে আগুন লাগার ঘটনা ঘটে। স্থানীয় লোকজনের সহায়তায় সেই আগুন নিভানো হয়। সবশেষ গতকাল রোববার (১৬ জানুয়ারি) রাত ৮টার দিকে বাড়ির উঠানে রাখা খড়ের গাদায় দাউ দাউ করে আগুন জ্বলতে থাকে। আগুন লাগার বিষয়টি বুঝতে পেরে আশেপাশের অর্ধশতাধিক লোক আগুন নেভানোর চেষ্টা করেও ব্যর্থ হয়। পরে গাইবান্ধা ফায়ার সার্ভিসে খবর দিলে একটি টিম ৩০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় অল্পের জন্য বাড়ি ও মানুষজন রক্ষা পেলেও পুড়ে ছাই হয়েছে বাড়ির উঠানে থাকা বিশাল খড়ের গাদা (পালা)। এ অবস্থায় ভয়-আতঙ্কে দিন পার করছে পরিবারটি।

স্থানীয়রা জানান, শত্রুতাবশত কেউ প্রতি রাতেই এই বাড়িতে আগুন দেয়। এ ছাড়া শীতকালে দূর্ঘটনাবশত আগুন লাগার কথা নয়। এ ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন এলাকাবাসী।

গাইবান্ধা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাছিম রেজা জানান, আমরা তৃতীয় দিনে ঘটনাস্থলে গিয়ে আগুন নিভিয়েছি। প্রাথমিকভাবে মনে হয়েছে শত্রুতা করে কেউ আগুন লাগাতে পারে। তবে যেহেতু একাধিকবার আগুন লেগেছে সেক্ষেত্রে আইনি সহায়তা নিয়ে তদন্ত করে এর প্রকৃত কারণ জানা দরকার।

গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ জানান, এ ব্যাপারে থানায় একটি অভিযোগ পেয়েছি। ঘটনাটি ক্ষতিয়ে দেখার জন্য ওই বাড়িতে পুলিশ পাঠানো হয়েছে। আগুন লাগার ঘটনার সঙ্গে কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

রিপন আকন্দ/আরআই

Link copied