দিনাজপুরে বইছে শৈত্যপ্রবাহ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, দিনাজপুর

১৮ জানুয়ারি ২০২২, ০৮:৫৪ এএম


দিনাজপুরে বইছে শৈত্যপ্রবাহ

শীতকালে রেকর্ড বৃষ্টিপাতের পর দিনাজপুরসহ উত্তরাঞ্চলে আবার শীত জেঁকে বসেছে। মাঘের শুরুতেই শৈত্যপ্রবাহের কবলে পড়েছে দিনাজপুর। শৈত্যপ্রবাহটি দিনাজপুর ছাড়াও পঞ্চগড়, কুড়িগ্রামসহ দেশের বেশ কয়েকটি এলাকায় বিরাজ করছে।

এদিকে, শৈত্যপ্রবাহের কবলে কনকনে শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে মানুষ। শীতের সকালে ভোর থেকে উত্তরে হিমেল বাতাস আর কুয়াশার কারণে বেশ বেকায়দায় পড়েছে এ অঞ্চলের মানুষ। শীতের পাশাপাশি কুয়াশা বেশি হওয়ায় বিভিন্ন এলাকায় হেডলাইট জ্বালিয়ে চলছে গাড়ি। এতে দূরপাল্লার পরিবহন চলছে ধীরগতিতে।

Dhaka Post

দিনাজপুর আবহাওয়া অফিসের তথ্যমতে, আজ মঙ্গলবার (১৮ জানুয়ারি) দিনাজপুরে সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের সর্বোচ্চ গতিবেগ উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১২ কিলোমিটার। দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেতুলিয়ায় ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জল হোসেন বলেন, দিনাজপুরে সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১০.০ ডিগ্রি সেলসিয়াস। দিনাজপুর, পঞ্চগড়, কুড়িগ্রামসহ কয়েকটি জেলার ওপর দিয়ে শৈত্যপ্রবাহটি বয়ে যাচ্ছে। শীতের প্রকোপ কয়েক দিন অব্যাহত থাকবে। তবে অতিরিক্ত কুয়াশা ও উত্তর-পশ্চিম অঞ্চল থেকে আসা হিমালয়ের শীতল বায়ুপ্রবাহের কারণে শীত বেশি অনুভূত হচ্ছে।

ইমরান আলী সোহাগ/এমএসআর

Link copied