পরিবার-পরিজন নিয়ে আমরা মানবেতর জীবন যাপন করছি

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, পটুয়াখালী

১৮ জানুয়ারি ২০২২, ০১:৩৩ পিএম


পরিবার-পরিজন নিয়ে আমরা মানবেতর জীবন যাপন করছি

দীর্ঘ ১৮ মাস ধরে বেতন-ভাতা পাচ্ছেন না পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষকরা। দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার (১৮ জানুয়ারি) বেলা ১১টায় পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে বেতন-ভাতার দাবিতে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন শিক্ষকরা।

এ সময় মানববন্ধনে উপস্থিত শিক্ষকরা বলেন, স্কিলস অ্যান্ড ট্রেনিং এনহ্যান্সমেন্ট প্রজেক্ট শীর্ষক সমাপ্ত প্রকল্প থেকে রাজস্ব খাতে স্থানান্তরের প্রক্রিয়ায় থাকা ৭৭৭ জন শিক্ষক ১৮ মাস ধরে বেতন-ভাতা পাচ্ছি না। এ কারণে পরিবার-পরিজন নিয়ে আমরা মানবেতর জীবন যাপন করছি। বিষয়টির সমাধানের দাবি জানাই।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন প্রকৌশলী সঞ্জয় চন্দ্র সরকার, মো. সালাউদ্দিন ও প্রকৌশলী মাসুমা আক্তার।

পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ মো. মোস্তাফিজুর রহমান খান বলেন, বিষয়টি অমানবিক। আমরা কর্তৃপক্ষকে অবহিত করেছি। এই শিক্ষকদের ওপর নির্ভর করে পলিটেকনিকের ৭০ শতাংশ কাজ চলামন রয়েছে। তাদের রাজস্ব খাতে স্থানান্তরের পাশাপাশি বেতন-ভাতা চলমান রাখার দাবি করছি।

Dhaka Post

উল্লেখ্য, ২০১০ সালে এই প্রকল্পটি শুরু হয় এবং ২০১২ ও ২০১৪ সালে দুই ধাপে ১ হাজার ১৫ জন শিক্ষক নিয়োগ দেওয়া হয়। যার মধ্যে বর্তমানে ৭৭৭ জন কর্মরত আছেন এবং পটুয়াখালী পলিটেকনিক ইনস্টিটিউটে আছেন ১১ জন।

প্রকল্প শেষ হয় ২০১৯ সালের ৩০ জুন। এরপর ২০১৯-২০ সালে তাদের রাজস্ব খাত থেকে এক বছরের বেতন দেওয়া হয়। এ ছাড়া ২০১৯ সালের ২২ মে প্রধানমন্ত্রী শিক্ষকদের রাজস্ব খাতে স্থানান্তরের সারসংক্ষেপ অনুমোদন করেন।

মহিব্বুল্লাহ্ চৌধুরী/এনএ

Link copied