দৌলতদিয়ায় নদী পার হওয়ার অপেক্ষায় ৬ শতাধিক পণ্যবাহী ট্রাক

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, রাজবাড়ী

১৮ জানুয়ারি ২০২২, ০২:০৩ পিএম


দৌলতদিয়ায় নদী পার হওয়ার অপেক্ষায় ৬ শতাধিক পণ্যবাহী ট্রাক

ফেরি স্বল্পতা ও ঘাট সংকটে রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে যানবাহন পারাপার ব্যাহত হচ্ছে। এতে দৌলতদিয়া প্রান্তে ঘাটে আটকে আছে ছয় শতাধিক পণ্যবাহী ট্রাক। দূরপাল্লার বাস কিছুক্ষণ অপেক্ষা করে ফেরির দেখা পেলেও পণ্যবাহী ট্রাকগুলোকে অপেক্ষা করতে হচ্ছে ঘণ্টার পর ঘন্টা। দীর্ঘ সময় মহাসড়কে অপেক্ষা করায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে চালক ও সহকারীদের।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) ঘাট এলাকায় দেখা যায়, ফেরি ঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের গোয়ালন্দ ফায়ার সার্ভিস পর্যন্ত চার কিলোমিটার এলাকায় চার শতাধিক যানবাহন অপেক্ষায় রয়েছে। অন্যদিকে রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের গোয়ালন্দ মোড় থেকে কল্যাণপুর পর্যন্ত অপেক্ষায় রয়েছে দুই শতাধিক অপচনশীল পণ্যবাহী ট্রাক। এসব পণ্যবাহী ট্রাককে ফেরির জন্য অপেক্ষা করতে হচ্ছে ১৫-২০ ঘণ্টা।

গোয়ালন্দ ফায়ার সার্ভিসের কাছে আটকে থাকা একটি ট্রকের চালক সবুজ মন্ডল বলেন, ‘ফেরিঘাটের ভোগান্তি আমাদের নিত্যদিনের। আমি গতকাল রাতে গোয়ালন্দ মোড়ে এসে আটকা পড়ি। সকালে পুলিশ মোড় থেকে ছেড়ে দিলে আবার গোয়ালন্দ ফায়ার সার্ভিসের কাছে আটকা পড়ি। আমার সামনে আরও ৪ শতাধিক যানবাহন রয়েছে। ফেরির নাগাল কখন পাব বলতে পারছি না।’

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, যানবাহনের তুলনায় ফেরি কম থাকায় দৌলতদিয়া প্রান্তে বাড়তি চাপ সৃষ্টি হয়েছে। এই নৌপথে বর্তমানে ১৬টি ফেরি চলাচল করছে। তবে ঘাটে যাত্রীবাহী বাস না থাকায় পণ্যবাহী ট্রাকগুলো অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে।

মীর সামসুজ্জামান/এসপি/জেএস

Link copied