পঞ্চগড়ে ডিজিটাল নিরাপত্তা আইনে স্বেচ্ছাসেবক দল নেতা কারাগারে 

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, পঞ্চগড় 

২২ জানুয়ারি ২০২২, ০৪:৪২ পিএম


পঞ্চগড়ে ডিজিটাল নিরাপত্তা আইনে স্বেচ্ছাসেবক দল নেতা কারাগারে 

পঞ্চগড়ে ডিজিটাল নিরাপত্তা আইনে ইব্রাহিম হোসেন নামে (২৮) বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২২ জানুয়ারি) রাতে সদর উপজেলার গোফাপাড়া এলাকার ব্যারিস্টার বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ইব্রাহিম হোসেন সদর ইউনিয়নের গোফাপাড়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে। তিনি সদর উপজেলা সেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার পঞ্চগড় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের একটি আদালত পঞ্চগড় জেলার স্বেচ্ছাসেবক দল, যুবদল ও ছাত্রদলের নামে ২০১৩ সালে করা একটি মামলায় এটিএম হাসানুজ্জামান পলাশ, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশীদ হারুন, হায়াতুন আলম, মো. সাবুল হোসেন, আবু সালেক বাবলু ও মো. বাবুকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

পরে ইব্রাহিম নামে স্বেচ্ছাসেবক দলের ওই নেতা তার ফেসবুক আইডিতে একটি পোস্টে সরকার ও আদালতের রায় সম্পর্কে মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার করেন। পরে ওই পোস্টটি প্রশাসনের নজরে আসলে শুক্রবার রাতে তাকে গ্রেফতার করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে তাকে জিজ্ঞাসাবাদ করলে ঘটনার সত্যতা স্বীকার করেন তিনি। 

সরকার ও আদালতকে অবমাননা করেছেন তিনি। এর প্রেক্ষিতে এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার সম্ভাবনা সৃষ্টি হয়েছে মর্মে উক্ত আসামির বিরুদ্ধে রাতেই সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মাজাহারুল আলম বাদী হয়ে ইব্রাহিমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। পরে স্বেচ্ছাসেবক দলের ওই নেতাকে আদালতে হাজির করা হলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। 

এ বিষয়ে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মাজাহারুল আলম বলেন, ইব্রাহিম নামে ওই ব্যক্তি তার ফেসবুক পোস্টে সরকার ও আদালত সম্পর্কে মানহানিকর তথ্য প্রকাশ ও প্রচার করায় তাকে গ্রেফতারের পর আদালতে হাজির করা হলে তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠান আদালত । 

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, সরকার ও আদালতের বিরুদ্ধে মানহানিকর পোস্ট করায় শুক্রবার রাতেই তাকে গ্রেফতার করা হয়। পরে শনিবার (২২ জানুয়ারি) সকালে তাকে আদালতে প্রেরণ করা হলে আদালত তার জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। 

রনি মিয়াজী/আরআই

Link copied