শতাধিক পথশিশুকে উষ্ণ জ্যাকেট দিল আমরাই পাশে রংপুর

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রংপুর

২২ জানুয়ারি ২০২২, ০৯:২৪ পিএম


শতাধিক পথশিশুকে উষ্ণ জ্যাকেট দিল আমরাই পাশে রংপুর

রংপুরে কয়েকদিন ধরেই জেঁকে বসেছে ঘন কুয়াশা। সঙ্গে আছে হিমেল হাওয়া আর শীতের দাপট। এতে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে অসহায় পথশিশুরা। এমন শতাধিক শিশুর মধ্যে শীত নিবারণে উষ্ণ জ্যাকেট বিতরণ করেছে ফেসবুক ভিত্তিক স্বেচ্ছাসেবী সংগঠন 'আমরাই পাশে রংপুর'।

শনিবার (২২ জানুয়ারি) বিকেলে রংপুর নগরীর সুমি কমিউনিটি সেন্টারে ছিন্নমূল এসব শিশুদের মাঝে শীতের জ্যাকেট বিতরণ করা হয়। এ সময় সুবিধাবঞ্চিত এসব শিশুর চোখে-মুখে ছিল উষ্ণতার হাসি। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সংগঠনটির পৃষ্ঠপোষক ও রংপুর মহানগর জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক লোকমান হোসেন বলেন, আমরা শিশুবান্ধব নগরীর স্বপ্ন দেখছি। এই নগরে কোনো সুবিধাবঞ্চিত শিশু থাকবে না। সব শিশুই স্কুলে যাবে, পড়ালেখা করবে। সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। তবেই আজকের শিশুরা আগামীর সম্ভাবনা হয়ে উঠবে। 

Dhaka Post

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলার চোখ স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তানবীর হোসেন আশরাফী, শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের কেন্দ্রীয় কমিটির কার্যকারী সদস্য সাইফুল ইসলাম সুইট প্রমুখ।

আমরাই পাশে রংপুরের প্রতিষ্ঠাতা অ্যাডমিন ইঞ্জিনিয়ার আল আমিন সুমন বলেন, শীতের এই মৌসুমে আমাদের এ ধরনের কার্যক্রম অব্যহত থাকবে। প্রথম ধাপে ১০০ শিশুকে শীতের পোশাক দিলাম। পরে বিভিন্ন এলাকার আরও কয়েকশ শিশু ও বয়স্ক মানুষের হাতে শীতের পোশাক এবং কম্বল তুলে দেওয়া হবে। 

প্রসঙ্গত, ফেসবুক ভিত্তিক সংগঠন হিসেবে একঝাঁক স্বেচ্ছাসেবী চার বছর ধরে রংপুরে সেবামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে। অতিমারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরুতে সচেতনতামূলক কার্যক্রমের পাশাপাশি অসহায় মানুষের মাঝে খাদ্য, বস্ত্র ও আর্থিক সহায়তা প্রসংশা কুড়িয়েছে। 

ফরহাদুজ্জামান ফারুক/আরআই

Link copied