হাজারো শিক্ষার্থীর জন্য একটি বুথ

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবদেক, বরিশাল

২২ জানুয়ারি ২০২২, ১০:৫৪ পিএম


হাজারো শিক্ষার্থীর জন্য একটি বুথ

বরগুনা সদর উপজেলায় স্কুল এবং কলেজের কয়েক হাজার শিক্ষার্থীর জন্য রয়েছে একটিমাত্র টিকাকেন্দ্র। ফলে ভোগান্তি পোহাতে হচ্ছে টিকা নিতে আসা কয়েক হাজার শিক্ষার্থীকে।

শনিবার (২২ জানুয়ারি) দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, বরগুনার স্কুল-কলেজের প্রায় ৩০ হাজারের অধিক শিক্ষার্থীর জন্য মাত্র ১টি টিকাকেন্দ্র স্থাপন করা হয়েছে বরগুনা জিলা স্কুলে। 

সকাল সাড়ে ৮টা থেকে টিকাদান কার্যক্রম শুরু হলেও অনেক শিক্ষার্থী সাড়ে ৭টা থেকে কেন্দ্রে অবস্থান করেছে। শিক্ষার্থীদের দ্বিতীয় ডোজ টিকা নেওয়ার কথা রয়েছে আজ। টিকাকেন্দ্রের সামনে দেখা গেছে দীর্ঘ লাইন। দীর্ঘ সময় দাঁড়িয়ে থাকায় অসুস্থ্য হয়ে পড়ছেন অনেকে। এ কারণে শিক্ষার্থীদের সঙ্গে আসা অভিভাবকরাও পড়েছেন বিপাকে।

বরগুনা পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী হাসনাত আমিন বলেন, সকালে এসে লাইনে দাঁড়িয়েছি। এখন দুপুর হয়ে গেছে, তারপরও টিকা নিতে পারিনি। এর কারণ পর্যাপ্ত বুথ নেই এখানে। একটিমাত্র বুথে টিকা কার্যক্রম চলছে। টিকা নিতে আরও কতক্ষণ দাঁড়িয়ে থাকতে হবে জানি না।

বরগুনা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ফারজানা চৈতী বলেন, টিকা দিতে এসে আমরা ভোগান্তির শিকার হয়েছি। কর্তৃপক্ষ যদি এতো স্টুডেন্ট সামাল দিতে না পারে তাহলে ডাকল কেন আমাদের? 

অভিভাবক নাজনীন সুলতানা বলেন, সেই সকাল থেকে এখানে আছি। আমার বাচ্চা নিয়ে এসেছি টাকা দেওয়ার জন্য। তবে যে দীর্ঘ লাইন তাতে টিকা নিতে বিকেল হয়ে যাবে। এটির পাশাপাশি আরও কয়েকটি বুথ থাকলে এখানে এত জট হতো না।

বরগুনা সদর হাসপাতলের মেডিকেল টেকনোলজিস্ট এনামুল কবির বলেন, পর্যাপ্ত বুথ না থাকায় শিক্ষার্থীদের পাশাপাশি আমাদেরও বিপাকে পড়তে হচ্ছে। আরও কয়েকটি বুথ থাকলে সহজে ও দ্রুততম সময়ের মধ্যে টিকা দেওয়া যেত। এ বিষয়ে আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলব।

এ বিষয়ে বরগুনার সিভিল সার্জন ডা. মো. ফজলুল হক বলেন, বিষয়টি আসলেই কষ্টকর। বুথের ব্যাপারটি এতদিন আমার নজরে আসেনি। আমি কর্তৃপক্ষকে বলে দিচ্ছি। আগামীকাল থেকে পর্যাপ্ত বুথ থাকবে কেন্দ্রে।

সৈয়দ মেহেদী হাসান/আরআই

Link copied