ভারতে নেগেটিভ, বাংলাদেশে পজিটিভ

Dhaka Post Desk

উপজেলা প্রতিনিধি, হাকিমপুর (দিনাজপুর)

২৪ জানুয়ারি ২০২২, ০৬:০২ পিএম


ভারতে নেগেটিভ, বাংলাদেশে পজিটিভ

ভারত থেকে করোনা নেগেটিভ সনদ নিয়ে দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফেরার পর নমুনা পরীক্ষা করে তুনশ্রী রাণী দাস নামে এক নারী পাসপোর্ট যাত্রীর করোনা শনাক্ত হয়েছে। এর আগে গেল শুক্রবার (২১ জানুয়ারি) আরও এক যাত্রীর করোনা শনাক্ত হয় এই ইমিগ্রেশন চেকপোস্টে।

সোমবার (২৪ জানুয়ারি) বিকেলে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শ্যামল কুমার দাস বিষয়টি নিশ্চিত করেন। 

করোনা শনাক্ত হওয়া তুনশ্রী রাণী দাস বগুড়ার আদমদিঘী থানার নসরতপুর এলাকার সব্যচি দাসের মেয়ে। 

ডা. শ্যামল কুমার দাস জানান, তুনশ্রী রাণী দাস ভারতে চিকিৎসা শেষে সোমবার বিকেলে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে ফেরেন। এ সময় নিয়ম অনুযায়ী তাদের নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষা করা হয়।  নমুনা পরীক্ষায় এই পাসপোর্ট যাত্রীর শরীরে করোনা শনাক্ত হয়েছে। তাকে হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রাখা হয়েছে।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর এ আলম বলেন, আজ ভারতফেরত আরও এক পাসপোর্ট যাত্রীর করোনা শনাক্ত হয়েছে । এ নিয়ে ভারতফেরত দুই যাত্রীর করোনা শনাক্ত হলো। আমরা প্রশাসনের পক্ষ থেকে তাদের আইসোলেশনে রেখেছি। এই ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ফেরত থেকে আসা সব যাত্রীর করোনা পরীক্ষা করা হচ্ছে। স্বাস্থ্যবিধি মানাতে আমাদের মাঠ পর্যায়ের কর্মকর্তারা কাজ করে যাচ্ছেন।

সোহেল/আরএআর

Link copied