খুলনা বিভাগে এক দিনে শনাক্ত ৮৮০, মৃত্যু ১

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

২৬ জানুয়ারি ২০২২, ০৩:১৩ পিএম


খুলনা বিভাগে এক দিনে শনাক্ত ৮৮০, মৃত্যু ১

খুলনা বিভাগে প্রতিদিনই বাড়ছে করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বিভাগের করোনা শনাক্ত হয়েছে ৮৮০ জনের। একই সময়ে কুষ্টিয়ায় করোনায় একজনের মৃত্যু হয়েছে। এর আগে মঙ্গলবার ৭১৪ জনের করোনা শনাক্ত হয়েছিল।

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ওই প্রতিবেদন থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ৮৮০। এর মধ্যে শীর্ষে রয়েছে যশোর। এই জেলায় সর্বোচ্চ ২২৯ জনের শনাক্ত হয়েছে। আর খুলনায় ১৮৯ জন, কুষ্টিয়ায় ১২০ জনের করোনা শনাক্ত হয়।

এ ছাড়া ঝিনাইদহে ৮৬ জন, চুয়াডাঙ্গায় ৭৮ জন, সাতক্ষীরায় ৭১ জন, বাগেরহাটে ৩৫ জন, মাগুরায় ৩৩ জন, নড়াইল ২২ জন ও মেহেরপুরে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা-সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১৮ হাজার ৩৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৪৭৩ জন। আর মোট মারা গেছেন ৩ হাজার ২০৩ জন।

শনাক্তসংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা। এখানে ২৯ হাজার ২৫৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৩১৪ জন। এ ছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮১০ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।

খুলনা ২০০ শয্যা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে হাসপাতালের ২৬ জন রোগী ভর্তি রয়েছে। এর মধ্যে আইসিইউতে ৬ জন, রেড জোনে ৪ জন এবং ইয়েলো জোনে ১৬ জন চিকিৎসাধীন রয়েছেন।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, মঙ্গলবার রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবের পরীক্ষায় ৩০ দশমিক ৬৭ শতাংশ করোনা শনাক্ত হয়েছে। ৩৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে ২৯৯ জন খুলনা মহানগরী ও জেলার। সব মিলিয়ে ১১৫ জনের করোনা পজিটিভ এসেছে। যার মধ্যে খুলনা মহানগরী ও জেলার ১০১ জন। এ ছাড়া বাগেরহাট ৮ জন, যশোরে ৪ জন, সাতক্ষীরা ও নড়াইলের একজন করে শনাক্ত হয়েছে। 

মোহাম্মদ মিলন/এনএ

Link copied