রায়পুরে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ২০

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর

২১ ফেব্রুয়ারি ২০২২, ১২:৪৯ পিএম


রায়পুরে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ২০

লক্ষ্মীপুরের রায়পুরে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। 

সোমবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত উপজেলা পরিষদের সড়কের ডাকবাংলাের সামনে, প্রধান সড়ক ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মিছিল করা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীরা।

আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে। এর মধ্যে ১৩ জনকে স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহতদের নাম জানা যায়নি। 

উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মনিরুল ইসলাম হাওলাদারকে কল দিলে তিনি তা রিসিভ করেননি। তবে বিএনপির একটি সূত্র থেকে জানা গেছে, রায়পুর নতুন বাজার এলাকার শহীদ মিনারে সকালে বিএনপির নেতাকর্মীরা ভাষা শহীদদের স্মরণে ফুল দিতে যায়। সেখান থেকে ফেরার পথে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপির ওপর হামলা করে। একপর্যায়ে নিজেদের রক্ষায় তারাও পাল্টা হামলা চালায়। 

উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক তারেক আজিজ জনি বলেন, বিএনপি নেতাকর্মীরা মিছিলের নামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে খারাপ খারাপ স্লোগান দিচ্ছিল। এতে আমরা প্রতিবাদ করি। ওরাই আমাদের ওপর প্রথমে ইটপাটকেল ছুঁড়ে। এতে আমাদের ১০-১২ জন নেতাকর্মী আহত হয়েছে। 

জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট হাছিবুর রহমান বলেন, আমাদের নেতাকর্মীরা ফুল দিয়ে আসার পথে পেছন থেকে আওয়ামী লীগের লোকজন ইটপাটকেল নিক্ষেপ করে। কোনো কারণ ছাড়া তারা ঘটনাটি ঘটিয়েছে। এতে আমাদের অন্তত ৮ জন আহত হয়েছে।  

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, শহীদ মিনারে ফুল দিয়ে আসার পথে আওয়ামী লীগ-বিএনপির নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় কেউই আটক নেই। কেউ এখনো অভিযোগও করেনি। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সতর্ক রয়েছে। 

হাসান মাহমুদ শাকিল/এসপি

Link copied