হানিফ-সোহাগসহ ৮ পরিবহনকে জরিমানা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৮ এপ্রিল ২০২২, ০৮:২৯ পিএম


হানিফ-সোহাগসহ ৮ পরিবহনকে জরিমানা

টিকিট কাউন্টারে বাসভাড়ার তালিকা না টানানোর অপরাধে আটটি পরিবহন প্রতিষ্ঠানকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সোমবার (১৮ এপ্রিল) রাজধানীর গাবতলী বাসস্ট্যান্ড ও কল্যাণপুর টিকিট কাউন্টারে বিশেষ অভিযান চালিয়ে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

প্রতিষ্ঠানগুলো হলো, হানিফ এন্টারপ্রাইজ, মানিক ট্রাভেলস, সোহাগ পরিবহন, চাঁপাই ট্রাভেল, হানিফ পরিবহন, ঈগল পরিবহন, এস আর ট্রাভেলস ও গ্ৰামীণ পরিবহন। প্রত্যেক প্রতিষ্ঠানকে ৫ হাজার করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও অর্থ) মনজুর মোহাম্মদ শাহরিয়ার, সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, ফাহমিনা আক্তার, মো. মাগফুর রহমান ও মাহমুদা আক্তার। অভিযানে সার্বিক সহযোগিতা করেন আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। পাশাপাশি দারুস সালাম, দারুস সালাম থানা।

মনজুর মোহাম্মদ শাহরিয়ার ঢাকা পোস্টকে বলেন, প্রতিবারই ঈদ উৎসবে সাধারণ মানুষকে জিম্মি করে ইচ্ছেমতো বাসের ভাড়া আদায় করে পরিবহন প্রতিষ্ঠানগুলো। এতে হয়রানির শিকার হন সাধারণ যাত্রীরা। তাই এবার যেন যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া না নেওয়া হয়, সেজন্য আগে থেকেই অভিযান চালানো হচ্ছে।    

অধিদপ্তরের পক্ষ থেকে দুটি বিষয়ে পরামর্শ দেওয়া হচ্ছে। প্রথমত টিকিটের মূল্য তালিকা কাউন্টারে দৃশ্যমান জায়গায় প্রদর্শন করতে হবে। দ্বিতীয়ত নির্ধারিত মূল্যে টিকিট বিক্রি করতে হবে। পাশাপাশি ভোক্তা অধিকার আইন যথাযথ পরিপালন করতে হবে। যারা এসব বিষয় মানবে না, তাদের জরিমানার সঙ্গে কঠোর শাস্তি দেওয়া হবে। 
 
এসআই/আরএইচ

Link copied