তানজিল চৌধুরী প্রাইম ব্যাংকের চেয়ারম্যান পুনর্নির্বাচিত

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৫ জুন ২০২২, ০৮:৫৭ পিএম


তানজিল চৌধুরী প্রাইম ব্যাংকের চেয়ারম্যান পুনর্নির্বাচিত

বেসরকারি প্রাইম ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে তানজিল চৌধুরী পুনর্নির্বাচিত হয়েছেন। আগামী দুই বছর (২০২২-২৪) তিনি দায়িত্ব পালন করবেন।

রোববার (৫ জুন) ব্যাংকের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। সম্প্রতি পর্ষদের ৫২৮তম সভায় সর্বসম্মতভাবে তিনি চেয়ারম্যান পুনর্নির্বাচিত হন।

তানজিল চৌধুরী ইস্ট কোস্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। এটি এনার্জি ও ডাউনস্ট্রিম হাইড্রোকার্বন খাতের সঙ্গে সংযুক্ত একটি বৃহৎ কর্পোরেট প্রতিষ্ঠান। ৪৩ বছর ধরে ব্যবসা পরিচালনা করে আসছে তারা।

তিনি অ্যাকাউন্টিং ও ফাইন্যান্সে ডিসটিংশন প্রাপ্ত হয়ে বিএ (অনার্স) সম্পন্ন করেন। বিশ্বখ্যাত কিংস কলেজ লন্ডন থেকে ইন্টারন্যাশনাল ম্যানেজমেন্টে (ফাইন্যান্স) এমএসসি ডিগ্রি অর্জন করেন।

তানজিল চৌধুরী ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট (বিএলএল), পূর্বের সিডিসি গ্রুপ পিএলসির একজন উপদেষ্টা। ব্রিটিশ ইন্টারন্যাশনাল ইনভেস্টমেন্ট (বিএলএল) হলো বিশ্বের উদীয়মান অর্থনীতিগুলোতে ৭.৫ বিলিয়ন ডলার সম্পদের বিনিয়োগকারী একটি প্রভাবশালী আর্থিক প্রতিষ্ঠান।  

তিনি দুই মেয়াদে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচিত পরিচালক এবং বিসিবির বয়সভিত্তিক টুর্নামেন্ট কমিটি ও ফ্যাসিলিটিজ ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান ছিলেন।  

তানজিল চৌধুরী ২০১৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ছিলেন। তিনি সোলার মডিউল ম্যানুফ্যাকচারার্সের প্রেসিডেন্টের দায়িত্বও পালন করেন। আর্থিক প্রতিষ্ঠান, ক্যাপিটাল মার্কেট অ্যান্ড সার্ভিসেস- ২০১৪ এর স্থায়ী কমিটির আহ্বায়ক এবং ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (ডিসিসিআই) জন্য প্রাইভেট সেক্টর ডেভেলপমেন্ট- ২০১৩ এর ন্যাশনাল এনার্জি স্ট্র্যাটেজি সংক্রান্ত স্থায়ী কমিটির সহ-আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

সিঙ্গাপুরে প্রাইম এক্সচেঞ্জ কোম্পানি প্রাইভেট লিমিটেডের প্রাক্তন চেয়ারম্যান ও প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের প্রাক্তন সাধারণ সম্পাদক ছিলেন তানজিল চৌধুরী। 

এসআই/এমএআর/

 

Link copied