টমেটো ছাড়া সব সবজির দাম কমেছে

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

২৫ নভেম্বর ২০২২, ১২:৩৩ পিএম


টমেটো ছাড়া সব সবজির দাম কমেছে

গত সপ্তাহে টমেটোর দাম ১০০ টাকা কেজি হলেও এ সপ্তাহে এসে দাঁড়িয়েছে ১২০ টাকায়। সপ্তাহের ব্যবধানে টমেটোর দাম বাড়লেও বাকি প্রায় সব সবজির দামই কমেছে। নতুন আলু ১৬০ টাকা থেকে কেজি প্রতি ৮০ টাকায় নেমেছে। ব্যবসায়ীরা বলছেন, শীতের মধ্যে সবজির আমদানি বাড়লে দাম আরও কমতে পারে।

শুক্রবার (২৫ নভেম্বর) সকালে রাজধানীর রায়ের বাজার ঘুরে দেখা গেছে, শসা ও গাজর বিক্রি হচ্ছে ১০০ টাকা কেজি দরে। গোল বেগুন ৮০ টাকা, নতুন শিম ৮০ টাকা, লতি ৬০ টাকা, মূলা ৩০ টাকা, শিম ৬০ টাকা, লম্বা বেগুন ৫০ টাকা, ঢেরশ ৫০ টাকা, উস্তে ৬০, পুরোনো আলু ৩০ টাকা,  চিচিঙ্গা ৬০, কচুর গাদি ৬০ টাকা ও কাঁচা মরিচ ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

অন্যদিকে লাউ ৫০ টাকা, বাঁধাকপি ও ফুলকপি ৪০ টাকা ও চাল কুমড়া ৪০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ টাকা এবং কাঁচা কলা ২৫ টাকা হালি দরে বিক্রি হচ্ছে।

আরও পড়ুন>>সবজির দাম পাইকারি বাজারে কম, খুচরায় চড়া

সবজি বিক্রেতা মনির হোসেন ঢাকা পোস্টকে বলেন, এই সপ্তাহে টমেটো ছাড়া বাকি সব সবজির দাম কমেছে। শীতের মৌসুম হওয়াতে সবজির দাম কমেছে। সামনে আরও দাম কমবে।

ক্রেতা শাকিয়া পারভিন ঢাকা পোস্টকে বলেন, মাঝে মধ্যেই বাজারে আসি। কিন্ত একদিনের বাজার দরের সঙ্গে অন্যদিনের বাজারদর মেলে না। বাজারের দামের পরিস্থিতি এমন হয়েছে যে, ৫০০ টাকায় সর্বোচ্চ ৫-৬ কেজি সবজি কেন যায়। 

এমএইচএন/এফকেপি

Link copied