টিকার দ্বিতীয় ডোজ সংকট নিয়ে অভয় দিলেন অর্থমন্ত্রী

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

৩১ মার্চ ২০২১, ০৬:০২ পিএম


টিকার দ্বিতীয় ডোজ সংকট নিয়ে অভয় দিলেন অর্থমন্ত্রী

‘করোনাভাইরাস প্রতিরোধে যারা প্রথম ডোজ নিয়েছেন তাদের সবাইকে দ্বিতীয় ডোজ দেওয়ার মতো টিকা নেই’— স্বাস্থ্য অধিদফতর থেকে এমন সংকটের কথা বলা হয়েছিল। তবে টিকা নিয়ে ফের অভয় দিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, করোনাভাইরাসের ভ্যাসকিন না পাওয়ার কোনো কারণ নেই।

বুধবার (৩১ মার্চ) দুপুরে অর্থনৈতিক বিষয় ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। ভার্চুয়ালি অনুষ্ঠিত এ সভায় অর্থমন্ত্রী সভাপতিত্ব করেন।

যারা প্রথম ডোজ নিয়েছেন তাদের সবাইকে দ্বিতীয় ডোজ দেওয়ার মতো টিকা নেই বলে সোমবার (২৯ মার্চ) এক জরুরি সংবাদ সম্মেলনে জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা।

অতিরিক্ত মহাপরিচালকের বক্তব্য ও সম্প্রতি গণমাধ্যমে প্রকাশিত করোনা টিকার দ্বিতীয় ডোজ পাওয়া নিয়ে সংশয় প্রসঙ্গে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, আমার কাছে এ ধরনের কোনো মেসেজ নেই। নানাজন নানা কথা বলছে, বলবে। আমরা ভ্যাকসিনের জন্য ইতোমধ্যে টাকা পরিশোধ করেছি। ভ্যাকসিন না পাওয়ার কারণ নেই, আমরা পাবো।

তিনি বলেন, সবাই ভ্যাকসিন নিচ্ছে। ভ্যাকসিন নেওয়া শেষ হয়ে গেলে করোনার প্রভাবটা কমে আসবে। এটাই এখন সারাবিশ্ব প্রত্যাশা করে আছে। যেখানে যেখানে ভ্যাকসিন দিয়েছে সেখানে সেখানে করোনা কমে আসছে। আমরা এ প্রত্যাশা নিয়েই আছি।

করোনা সংক্রমণ অনেক বাড়ছে, গত বছরের মতো এবছরও অফিস-আদালত বন্ধের কোনো পরিকল্পনা আছে কিনা?- এমন প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১৮ দফা নির্দেশনা দেওয়া হয়েছে। এটা পুরোপুরি মেনে চললে আশা করি করোনা সংক্রমণ কমে আসবে।

মুস্তফা কামাল বলেন, ভ্যাকসিনের কাজ চলমান। এখানে কিছু বিষয় সামনে রেখে করোনা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করবে।

এনএম/এসএম

Link copied