পথশিশুদের আনন্দে তরুণ ব্যাংকারদের অন্যরকম তৃপ্তির ঈদ

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৫ মে ২০২১, ১৫:২১


পথশিশুদের আনন্দে তরুণ ব্যাংকারদের অন্যরকম তৃপ্তির ঈদ

ঈদের দিন ভৈরব শহরের বিভিন্ন এলাকায় ছিন্নমূল শিশুদের হাতে ঈদ সালামি দেন তরুণ ব্যাংকাররা

ঈদ সালামির সঙ্গে জড়িয়ে আছে আনন্দ ও আবেগ। এ দিন পরিবারের বড়রা নতুন টাকা সালামি দেন ছোটদের। কিন্তু ছিন্নমূল, পথশিশুদের ঈদ সালামির সেই আনন্দ নেই। কারণ তাদের হাতে নতুন নোট দেওয়ার কেউ নেই। তাই সুবিধাবঞ্চিতদের ঈদ আনন্দ দিতে ব্যতিক্রমী আয়োজন করেছেন কয়েকজন তরুণ ব্যাংকার।

বেসরকারি এনআরবি কর্মাশিয়াল ব্যাংকের ভৈরব বাজার উপশাখায় কর্মরত সবুজ, সেজান, ইমরুল, তন্ময়, সাব্বির নামে পাঁচ তরুণ ব্যাংকার। ঈদ উপলক্ষে ব্যাংকের শেষ কার্যদিবসে গ্রাহকদের নতুন টাকার প্রত্যাশা মিটিয়ে কিছু নতুন টাকা রেখে দেন। তাদের ইচ্ছে সুবিধাবঞ্চিতদের নিয়ে অন্যরকম ঈদ আনন্দ করবেন।

dhakapost

পরিকল্পনা অনুযায়ী, ঈদের জামাত শেষ করে ঘুরে বেড়ান ভৈরব শহরের বিভিন্ন প্রান্তরে। রাস্তায় থাকা ছিন্নমূল, পথ শিশুদের মাঝে তারা ঈদ সালামি স্বরূপ বিতরণ করেন নতুন টাকা। ২০ টাকা, ৫০ টাকা ও ১০০ টাকার নতুন নোট পেয়ে অসহায় দুই শতাধিক শিশু ও নানা বয়সের মানুষের খুশিতে তারাও তৃপ্ত।

শিশু সংগঠক ও শিক্ষাবিদ অধ্যাপক শরীফ উদ্দিন আহমেদ এ উদ্যোগের প্রশংসা করে বলেন, বাঙালির ঈদ আনন্দের একটি বড় অংশজুড়ে জায়গা করে আছে সালামি। চতুর্থ প্রজন্মের এনআরবিসি ব্যাংকের তরুণ ব্যাংক কর্মকর্তাদের এ উদ্যোগ নিঃসন্দেহে অনেক ভালো।

dhakapost

আয়োজনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাট্য সংগঠক খাইরুল ইসলাম সবুজ, সংগঠক ফুরকান আহমেদ ও ব্যাংকার ইমদাদুল হক প্রমুখ।

এসআই/এসকেডি

Link copied