ভাগ্যকুলের মিষ্টিতে পোকা, সানমুন চাইনিজে বাসি খাদ্য

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:১৭ পিএম


ভাগ্যকুলের মিষ্টিতে পোকা, সানমুন চাইনিজে বাসি খাদ্য

কারখানায় নোংরা অস্বাস্থ্যকর পরিবেশ। মিষ্টিতে পড়ে আছে মরা পোকা। দইয়ে নেই উৎপাদন ও মেয়াদোত্তীর্ণের তারিখ। এসব অভিযোগে রাজধানীর কচুক্ষেত এলাকায় ভাগ্যকুল মিষ্টান্ন ভাণ্ডারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

অন্যদিকে, রেস্টুরেন্টের ফ্রিজে খোলা অবস্থায় কাঁচা মাছ-মাংসের সঙ্গে রাখা হয়েছে রান্না করা খাদ্য। বিক্রির জন্য রাখা বাসি খাবার। এসব অভিযোগে একই এলাকার সানমুন চাইনিজকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

বৃহস্পতিবার প্রতিষ্ঠান দুটিতে অভিযান চালান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কর্মকর্তারা। অভিযানে জরিমানা করা হয়।  

একইদিন অধিদফতরের পক্ষ থেকে রাজধানীর কাফরুল থানার কচুক্ষেত, তেজগাঁও থানাধীন ফার্মগেট ও কারওয়ান বাজার এলাকায় অভিযান পরিচালিত হয়। 

মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণের অপরাধে আল রাজী ফার্মেসিকে ৩০ হাজার ও কাফরুল ফার্মেসি, আল সামী মেডিসিন কর্নার, ফয়সাল মেডিসিন কর্নার, সুনান ফার্মাকে মোট এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিন বিভিন্ন বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য, পণ্য ক্রয়-বিক্রয় রসিদ, পণ্যের মূল্যতালিকা মনিটরিং করা হয়। এ সময় সরকার নির্ধারিত মূল্যে চিনি বিক্রয়ের বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের প্রধান কার্যালয়ের উপপরিচালক বিকাশ চন্দ্র দাস, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান ও সহকারী পরিচালক মাহমুদা আক্তার। অভিযানে সার্বিক সহায়তা করেন ডিএমপির পুলিশ সদস্যরা।

এসআই/আরএইচ

Link copied