রিহ্যাব ফেয়ারে ৩৯৭ কোটি টাকার প্লট-ফ্ল্যাট বুকিং

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৭ ডিসেম্বর ২০২১, ০৫:৩৬ পিএম


রিহ্যাব ফেয়ার-২০২১ এ ৩৯৭ কোটি ৩৮ লাখ টাকার ফ্ল্যাট, প্লট ও বাণিজ্যিক স্পেস বিক্রি এবং বুকিং হয়েছে।

সোমবার (২৭ ডিসেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান রিহ্যাবে প্রসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল)।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে গত ২৩ ডিসেম্বর শুরু হওয়া রিহ্যাব ফেয়ারের শেষ দিন ছিল আজ।

রিহ্যাব প্রেসিডেন্ট বলেন, এবারের মেলায় ৩৯৭ কোটি ৩৮ লাখ টাকার ফ্ল্যাট, প্লট এবং বাণিজ্যিক স্পেস বিক্রি এবং বুকিং হয়েছে। এর মধ্যে ফ্ল্যাট বিক্রি এবং বুকিং হয়েছে ১৯৮ কোটি টাকার। প্লট ১২৫ কোটি এবং বাণিজ্যিক স্পেস ৭৪ কোটি ৩৮ লাখ টাকার বুকিং এবং বিক্রি হয়েছে। এছাড়া ব্যাংক কমিটমেন্ট এসেছে প্রায় দেড় হাজার কোটি টাকা। মেলায় ক্রেতা-দর্শনার্থী এসেছে ১৯ হাজার ২৩৭ জন।

তিনি বলেন, মেলার আসল উদ্দেশ্য ব্র্যান্ডিং করা। এখানে যেসব ক্রেতা-দর্শনার্থী এসেছেন তারা সবাই ফ্ল্যাট বা প্লট ক্রয় করেন। কেউ হয়তাে এখন ক্রয় করবেন আর কেউ হয়তাে পরে ক্রয় করবেন। মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলাে ক্রেতাদের কাছে তাদের পণ্যের মান সম্পর্কে তুলে ধরেছেন। তারা ক্রেতা-দর্শনার্থীদের নার্সিং করবেন, আর ক্রেতারা যে দেখে গেলেন তা যাচাই-বাছাই করবেন এবং পরে ফাইনাল সিদ্ধান্ত নেবেন।

এক প্রশ্নের জবাবে রিহ্যাব প্রেসিডেন্ট বলেন, রড, সিমেন্টসহ আনুষঙ্গিক পণ্যের দাম বাড়ায় ফ্ল্যাটের দাম একটু বেশি। একইসঙ্গে কোভিডের কারণে গতবারের চেয়ে এবার ফ্ল্যাট-প্লট বুকিং কম হয়েছে। গতবার ৪৪৭ কোটি টাকার বুকিং হয়েছিল।

এসআর/জেডএস

Link copied