টাটার নতুন চমক সাফারি ডার্ক এডিশন

Dhaka Post Desk

তথ্যপ্রযুক্তি ডেস্ক

১৭ জানুয়ারি ২০২২, ১০:২২ এএম


টাটার নতুন চমক সাফারি ডার্ক এডিশন

নতুন বছরে গাড়িপ্রেমীদের জন্য সুখবর দিলো টাটা মোটরস। সোমবার (১৭ জানুয়ারি) টাটা সাফারি ডার্ক এডিশনের চাকা ঘুরতে চলেছে। 

বিলাসবহুল এই গাড়ির কালো রঙে আভিজাত্য ফুটে উঠেছে দারুণভাবে। গাড়িটির একটি ভিডিও টিজার সামনে আসতে না আসতেই গাড়িপ্রেমীদের আলোচনায় জায়গা করে নিয়েছে এটি। 

কোম্পানির অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্ট করা ১৬-সেকেন্ডের ভিডিওতে গাড়ির সামনের বনেটটি দেখানো হয়েছে। অন্যান্য ডার্ক এডিশনের মতোই টাটা সাফারি ডার্ক এডিশনেও কালো-আউট ফ্রন্ট গ্রিল রয়েছে। তবে ডার্ক এডিশনের আদলে টাটা সাফারিতে অভ্যন্তরীণ ও বাহ্যিক অনেক পরিবর্তন দেখা যেতে পারে।

টাটা সাফারি ডার্ক এডিশনের ইঞ্জিন

টাটা সাফারি ডার্ক এডিশনের ইঞ্জিন সম্পর্কে কথা বললে, এর ডিজেল ইঞ্জিনটি ১৬৮ বিএইচপি শক্তি এবং ৩৫০ এনএম পিক টর্ক জেনারেট করতে সক্ষম। এছাড়াও এতে ৬-স্পিড ম্যানুয়াল এবং ৬-স্পিড অটোমেটিক ট্রান্সমিশন রয়েছে।

হুন্ডাই এবং মাহিন্দ্রার গাড়িগুলো প্রতিযোগিতা করবে

টাটা ইতোমধ্যে ডার্ক এডিশন চালু করেছে, যার মধ্যে রয়েছে টাটা আলট্রোজ ডার্ক এডিশন, টাটা নেক্সন ডার্ক এডিশন, টাটা নেক্সন ইভি ডার্ক এডিশন। টাটা সাফারি গাড়িটি হুন্ডাই আলকাজার, মাহিন্দ্রা এক্সইউভি৭০০, এমজি হেক্টর প্লাস এবং আসন্ন এমপিভি গাড়ি কিয়া কারেন্স এমপিভির সঙ্গে প্রতিযোগিতা করবে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত গাড়িটির দাম সম্পর্কে জানা যায়নি। তবে আনুষ্ঠানিক লঞ্চের সময়ই দাম জানিয়ে দেবে টাটা। ধারণা করা হচ্ছে, ডার্ক এডিশনের দাম বর্তমান টাটা সাফারির আশপাশেই থাকবে।

এইচকে

Link copied