৬ ফেব্রুয়ারি থেকে প্রাক বাজেট আলোচনা, সূচি চূড়ান্ত

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৬ জানুয়ারি ২০২২, ০৯:০৪ পিএম


৬ ফেব্রুয়ারি থেকে প্রাক বাজেট আলোচনা, সূচি চূড়ান্ত

আগামী ৬ ফেব্রুয়ারি থেকে ২০২২-২০২৩ অর্থবছরের প্রাক বাজেট আলোচনা শুরু করতে যাচ্ছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

এরই মধ্যে বাজেটকে অধিকতর অংশগ্রহণমূলক, যৌক্তিক, সুষম ও গণমুখী করার লক্ষ্য নিয়ে বিভিন্ন ব্যবসায়ী সংগঠনগুলোর সঙ্গে মাসব্যাপী প্রাক বাজেট আলোচনার সূচি চূড়ান্ত করেছে প্রতিষ্ঠানটি।

শুল্ক, ভ্যাট ও কর সংক্রান্ত খাতভিত্তিক প্রতিনিধিত্বকারী প্রতিষ্ঠান ও সংগঠনসমূহের সাথে প্রাক বাজেট সভা ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে ২০ মার্চ পর্যন্ত চলবে বলে জানা গেছে। এবার প্রাক বাজেট আলোচনা ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, রংপুর ও সিলেটে বিভিন্ন সময়ে অনুষ্ঠিত হবে।

প্রধান বাজেট সমন্বয়কারী ও এনবিআরের কাস্টমসের বিভাগের প্রথম সচিব ড. মো. নেয়ামুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে তালিকা চূড়ান্ত করা হয়েছে।। বুধবার (২৬ জানুয়ারি) এনবিআরের জনসংযোগ দফতর সূত্রে এসব তথ্য জানা গেছে।

৬ ফেব্রুয়ারি প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া মালিক সমিতির সঙ্গে আলোচনার মাধ্যমে প্রাক বাজেট আলোচনা শুরু হবে। শেষ হবে এনবিআর ও এফবিসিসিআইয়ের পরামর্শক কমিটির সভার মাধ্যমে।

এর আগে গত ২০ জানুয়ারি কাস্টমসের বিভাগের প্রথম সচিব ড. মো. নেয়ামুল ইসলাম প্রধান বাজেট সমন্বয়কারী করে চার সদস্যের কমিটি গঠন করা হয়। এর পর দেশের সকল চেম্বার’স ও অ্যাসোসিয়েশনকে তাদের বাজেট প্রস্তাবনা লিখিত আকারে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) কাছে জমা দেওয়ার জন্য অনুরোধ করা হয়। একই সঙ্গে প্রস্তাবের আরেকটি সফটকপি ই-মেইল [email protected] এর মাধ্যমে প্রধান বাজেট সমন্বয়কারী ও প্রথম সচিব বরাবরে প্রেরণের জন্য অনুরোধ করা হয়। যেসব প্রতিষ্ঠান, সংস্থা বা দপ্তর কোন চেম্বার বা অ্যাসোসিয়েশেনের সদস্য নয় তারাও সরাসরি ওই ইমেইলের মাধ্যমে বাজেট প্রস্তাব প্রেরণ করতে পারবে।

>>>প্রাক বাজেট আলোচনা সভায় সময়সূচি দেখতে ক্লিক করুন

আরএম/এসকেডি

Link copied