বাবুনগরী-মামুনুলের ব্যাংক হিসাব তলব

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

০৪ এপ্রিল ২০২১, ২১:৪৭

বাবুনগরী-মামুনুলের ব্যাংক হিসাব তলব

হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির জুনায়েদ বাবুনগরী, সাবেক মহাসচিব প্রয়াত নূর হুসাইন কাসেমী এবং মুহাম্মদ মামুনুল হকসহ ২৪ ব্যক্তি ও ৩০ প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। সংস্থাটির সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সম্প্রতি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের সময় দেশের বিভিন্ন জায়গায় সহিংস আন্দোলন-বিক্ষোভ করে হেফাজতে ইসলাম। আন্দোলনে কোনো অর্থায়ন হয়েছে কি না তা খতিয়ে দেখছে বিএফআইইউ। বিএফআইইউ গত ৩১ মার্চ ব্যাংকগুলোকে চিঠি দিয়ে পাঁচ কার্যদিবসের মধ্যে তথ্য পাঠাতে বলেছে।

হেফাজতের আমির ও মহাসচিব ছাড়াও যাদের হিসাব তলব করা হয়েছে, তারা হলেন মুহাম্মদ মামুনুল হক, মাহফুজুল হক, সৈয়দ মুহাম্মদ রেজাইল করীম, সৈয়দ ফয়জুল করীম, মাহমুদুল হাসান, মাওলানা ইউনুছ আহমাদ, মাওলানা মাহমুদুল হাসান সিরাজী, মাওলানা আব্দুল আলিম সাইফি, মাওলানা আব্দুল হক, মুফতি মুরি হোসাইন কাসেমী, আল্লামা সাজিদুর রহমান, মুফতি মোবারক উল্লাহ, আল্লামা আশেক এলাহী, মাওলানা মোহাম্মদ জিয়াউদ্দিন, মাওলানা মো. বোরহান উদ্দিন কাসেমী, মাওলানা হাফেজ ইদ্রিস, মাওলানা মেরাজুল হক কাসেমী, মাওলানা মো. আবু তাহের, মাওলানা বোরহান উদ্দিন, হাফেজ জুবায়ের আহমেদ আনসারী ও মাওলানা মুহাম্মদ জহিরুল ইসলাম।

হিসাব তলব হওয়া ৩০ প্রতিষ্ঠানের মধ্যে উল্লেখযোগ্য, সানারপাড় জামিয়াতুল আবরার হাফিজিয়া মাদ্রাসা, সিদ্ধিরগঞ্জের মা. হাদুস শাইখ ইদ্রিম আল ইসলামী, আল-জামিয়াতুল ইসলামিয়া দারুল উলুম, আশরাফিয়া মহিলা মাদ্রাসা ও আব্দুল আলী দারুস সালাম হিফজুল কোরআন মাদ্রাসা।

এসআই/আরএইচ

Link copied