আল-আরাফাহ্ ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৯ আগস্ট ২০২১, ০৭:৩৬ পিএম


আল-আরাফাহ্ ব্যাংকের লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারে তালিকাভুক্ত আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড (এআইবিএল) শেয়ারহোল্ডারদের ২০২০ সালে সমাপ্ত বছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেছে।

সোমবার (৯ আগস্ট) ২৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নগদ লভ্যাংশের প্রস্তাব অনুমোদন হয়। ভার্চুয়াল সভায় সভাপতিত্ব করেন ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান আব্দুস সামাদ লাবু।

ভার্চুয়াল সভায় পর্ষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম, পরিচালক সেলিম রহমান, হাফেজ মো. এনায়েত উল্যা, বদিউর রহমান, মাহবুবুল আলম, মো. লিয়াকত আলী চৌধুরী, আব্দুল মালেক মোল্লা, মো. হারুন-অর-রশিদ খান, মো. আনোয়ার হোসেন, ইঞ্জিনিয়ার খন্দকার মেসবাহ উদ্দিন আহমেদ, আহামেদুল হক, আবু নাসের মোহাম্মদ ইয়াহিয়া, নিয়াজ আহমেদ, মো. রফিকুল ইসলাম, মো. আমির উদ্দিন পিপিএম, এম কামালউদ্দিন চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফরমান আর চৌধুরী এবং শেয়ারহোল্ডাররা অংশগ্রহণ করেন।

সভায় উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সচিব মো. মাহমুদুর রহমান এজেন্ডা উপস্থাপন করেন।

সভায় জানানো হয়, ২০১৯ সালের তুলনায় ব্যাংক ২০২০ সালে আমানতের ক্ষেত্রে ৯ দশমিক ৬৮ শতাংশ, বিনিয়োগের ক্ষেত্রে ৫ দশমিক ৮৭ শতাংশ প্রবৃদ্ধি অর্জন করেছে। এছাড়া ব্যাংকের শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২০২০ সালে ২ টাকা ৪১ পয়সায় দাঁড়িয়েছে।

বার্ষিক সাধারণ সভায় নিরীক্ষকদের প্রতিবেদন, ২০২০ সালের ব্যালেন্স শিট এবং ব্যাংকের পরবর্তী বার্ষিক সাধারণ সভার সমাপ্তিকাল পর্যন্ত সময়ের জন্য ব্যাংকের নিরীক্ষক নিয়োগ অনুমোদন করা হয়।

সভায় শেয়ারহোল্ডাররা উপস্থাপিত এজেন্ডাগুলো অনুমোদন করেন। তারা ব্যাংকের আর্থিক বিষয়ে সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং ব্যাংকের ভাবমূর্তির আরও উন্নয়নের পরামর্শ দেন।

আরও পড়ুন: আল-আরাফাহ ব্যাংকে নতুন চেয়ারম্যান সেলিম রহমান

এসআই/এসএসএইচ

Link copied