আজকের সর্বশেষ

ডেল্টা লাইফে প্রশাসক নিয়োগ, পর্ষদ স্থগিত

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১১ ফেব্রুয়ারি ২০২১, ১৮:১৯

ডেল্টা লাইফে প্রশাসক নিয়োগ, পর্ষদ স্থগিত

বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান ড. এম মোশাররফ হোসেনের বিরুদ্ধে ঘুষ চাওয়ার অভিযোগ আনার চার দিনের মাথায় ডেল্টা লাইফ ইনস্যুরেন্স লিমিটেডে প্রশাসক নিয়োগ করেছে নিয়ন্ত্রক সংস্থা। একই সঙ্গে চার মাসের জন্য বর্তমান পরিচালনা পর্ষদ স্থগিত করা হয়েছে। যা বিমা খাতে প্রশাসক নিয়োগের নতুন এক ইতিহাস।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) আইডিআরএ’র পরিচালক (লাইফ) মো. শাহ আলম স্বাক্ষরিত চিঠিতে এ নিয়োগ দেওয়া হয়েছে। চিঠিটি ডেল্টা লাইফের চেয়ারম্যানকে পাঠানো হয়েছে। একই সঙ্গে আইডিআরএর সাবেক সদস্য সুলতান-উল-আবেদিন মোল্লাকে নতুন প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে রোববার (৭ ফেব্রুয়ারি) কোম্পানিটির গুলশানের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, আইডিআরএ চেয়ারম্যান তিন দফায় দুই কোটি টাকা, এক কোটি এবং ৫০ লাখ টাকা পর্যন্ত ঘুষ চেয়েছিলেন।

সংবাদ সম্মেলনে ডেল্টা লাইফের নির্বাহী পরিচালক চৌধুরী কামরুল আহসান বলেন, ঘুষের তথ্য তুলে ধরায় প্রতারণার অভিযোগ তুলে বিমা আইনের ২০০ ধারায় ডেল্টা লাইফের ব্যবস্থাপনা পরিচালকসহ ছয় কর্মকর্তার বিরুদ্ধে গত ১৭ জানুয়ারি মামলা করেছে আইডিআরএ।

ঠিক তার চারদিনের মাথায় বৃহস্পতিবার (১১ফেব্রুয়ারি) উৎসে কর্তনযোগ্য কর প্রদানে ব্যর্থতা, প্রিমিয়ামের ওপর আয় বেশি দেখিয়ে অতিরিক্ত ব্যবস্থাপনা ব্যয় করা, পরিচালনা পর্ষদের কয়েক সদস্যের বিমাকারীর অর্থ ব্যয় পূর্বক বিদেশ ভ্রমণ এবং অবৈধভাবে বিমা পলিসি হোল্ডারদের সঙ্গে লেনদেনের কারণে গ্রাহক ও শেয়াহোল্ডারদের স্বার্থ রক্ষায় বিমা আইন ২০১০ এর ৯৫ ধারা অনুয়ায়ী ডেল্টা লাইফের পরিচালনা পর্ষকে চার মাসের জন্য সাসপেন্ড করে সুলতান উল আবেদিন মোল্লাকে প্রশাসক নিয়োগ করা হয়।

নতুন নিয়োগপ্রাপ্ত এ প্রশাসক আগামী চার মাসের মধ্যে আইডিআরএর কাছে খ্যাতনামা ফার্ম দিয়ে একটি প্রতিবেদন দাখিল করবে।

এমআই/এসএম

Link copied