আবারও বিআইয়ের প্রেসিডেন্ট হলেন শেখ কবির

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১০ এপ্রিল ২০২১, ০২:০৭

আবারও বিআইয়ের প্রেসিডেন্ট হলেন শেখ কবির

শেখ কবির হোসেন

আবারও বীমা মালিকদের সংগঠন বাংলাদেশ ইনস্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন শেখ কবির হোসেন। এ নিয়ে টানা ছয়বার প্রেসিডেন্ট হলে তিনি।

শুক্রবার (৯ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, সদস্যদের সর্বসম্মতিক্রমে শেখ কবির হোসেনকে ২০২১ ও ২০২২ সালের জন্য বিআইয়ের প্রেসিডেন্ট নির্বাচিত করা হয়েছে। সভায় প্রথম ভাইস-প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন মেঘনা লাইফ ইনস্যুরেন্স এবং কর্ণফুলী ইনস্যুরেন্স কোম্পানির ভাইস-চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ। এছাড়াও নিটল ইনস্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান এ কে এম মনিরুল হককে ভাইস-প্রেসিডেন্ট হিসেবে পুনঃনির্বাচিত করা হয়েছে।

ভার্চুয়াল পদ্ধতিতে অনুষ্ঠিত বিআইয়ের নির্বাচন বোর্ডের চেয়ারম্যান উপাধ্যক্ষ মো. আব্দুস সহিদ নির্বাচনী বোর্ডের সভাপতিত্ব করেন। নির্বাচন বোর্ডের অন্যান্য দুইজন সদস্য নিজাম উদ্দিন আহমেদ এবং মোস্তফা গোলাম কুদ্দুছ উপস্থিত ছিলেন। নির্বাচন বোর্ডের সচিব হিসেবে দায়িত্ব পালন করেন বিআইয়ের সেক্রেটারি জেনারেল নিশীথ কুমার সরকার।

শেখ কবির হোসেন বর্তমানে সোনার বাংলা ইনস্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ও বাংলাদেশ মানবাধিকার কাউন্সিলের সাবেক চেয়ারম্যান, বাংলাদেশ প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মেম্বার অব গভর্ণরস।

নব-নির্বাচিত প্রথম ভাইস-প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ (পাভেল) মেঘনা লাইফ ইনস্যুরেন্সের ভাইস-চেয়ারম্যান বিআইয়ের প্রথম ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। তিনি কর্ণফুলী ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেডের ভাইস চেয়ারম্যান এবং মেঘনা লাইফ সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের চেয়ারম্যান। এছাড়া তিনি নিজাম-হাসিনা ওয়েলফেয়ার ফাউন্ডেশন এবং নিজাম-হাসিনা ফাউন্ডেশন হাসপাতালের অন্যতম পরিচালক।

নির্বাহী কমিটির বাকি সদস্য হলেন- ইউনিয়ন ইনস্যুরেন্সের চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টু, ক্রিস্টালের ক্রিষ্টালের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ, জেনিথ ইসলামী লাইফ চেয়ারম্যান ফরিদুন্নাহার লাইলী, ডায়মন্ড লাইফ ইনস্যুরেন্স চেয়ারম্যান ইসহাক আলী খান পান্না, ফারইষ্ট ইসলামী লাইফের চেয়ারম্যান নজরুল ইসলাম, মার্কেন্টাইল ইনস্যুরেন্সের চেয়ারম্যান এম. কামাল উদ্দিন, জনতার চেয়ারম্যান বেলাল আহমেদ, সন্ধানী লাইফ চেয়ারম্যান মজিবুল ইসলাম, বেষ্ট লাইফের পরিচালক সৈয়দ বদরুল আলম, ইসলামী ইনস্যুরেন্স বাংলাদেশ ভাইস চেয়ারম্যান আলহাজ ইসমাইল নওয়াব, পপুলার লাইফের এমডি বিএম ইউসুফ আলী, রুপালী ইনস্যুরেন্স এমডি পি কে রায়, গ্রীন ডেল্টার ফারজানা চৌধুরী, প্রগতি লাইফের জালালুল আজিম, এশিয়া ইনস্যুরেন্সের এমডি ইমাম শাহীন, রুপালী লাইফ ইনস্যুরেন্সের এমডি গোলাম কিবরিয়া এবং ন্যাশনাল লাইফ ইনস্যুরেন্সের এমডি কাজিম উদ্দিন।

এমআই/এইচকে

Link copied